মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বিনা কারণে পুলিশ কাউকে গ্রেফতার করছে না: সিইসি

আপডেট : ২৪ নভেম্বর ২০১৮, ০৪:৫৬ পিএম

বিনা কারণে পুলিশ কাউকে গ্রেফতার করছে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড রয়েছে। পুলিশসহ প্রশাসন নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে রয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নির্বাচন কমিশন (ইসি) ভবনের সম্মেলন কক্ষে ১৮ জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন বলে বাসস জানায়।

নূরুল হুদা বলেন, “একটি বিশেষ সভা করে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা আমাদের কথা দিয়েছে এবং সে অনুযায়ী কাজ করছে। এখানে সরকারের কোনো নির্দেশ নেই। নির্বাচন সংক্রান্ত বিষয়ে আমাদের নির্দেশ মাঠে যায় এবং সেটাই প্রতিফলিত হয়।”

তিনি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠপর্যায়ে কর্মকর্তাদের সহযোগিতা করবেন। এসব বিষয়সহ আইনের বিভিন্ন বিধি-বিধান সম্পর্কে তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মোস্তফা ফারুক।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত