শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বার্সা-আতলেতিকোকে টপকে শীর্ষে সেভিয়া

আপডেট : ২৬ নভেম্বর ২০১৮, ০১:২৪ পিএম

লা লিগায় ছন্দ ধরে রেখেছে সেভিয়া। রিয়াল ভাইয়াদলিদকে হারিয়ে বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে সাত নম্বরে থেকে গত মৌসুম শেষ করা দলটি।

নিজেদের মাঠ এস্তাদিও সানচেস পিসজুয়ানে রোববার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে ভাইয়াদলিদকে ১-০ গোলে হারায় সেভিয়া। ৩০তম মিনিটে দারুণ এক হেডে একমাত্র গোলটি করেন পর্তুগিজ স্ট্রাইকার আন্দ্রেস সিলভা।

ম্যাচটিতে জয় পেতে পারত অতিথি ভাইয়াদলিদ। অফসাইড দোষে বাদ হয়ে যায় দলটির তুর্কি ফরোয়ার্ড এনেস উনালের দুটি গোল। যোগ করা সময়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ে নেওয়া তার জোরালো একটি শট ঠেকিয়ে দেন সেভিয়া গোলরক্ষক টমাস ভাসলিক।

এই জয়ে বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদকে পেছনে ফেলে লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে সেভিয়া। ১৩ ম্যাচে আট জয় ও দুই ড্রসহ তাদের পয়েন্ট ২৬। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তৃতীয় স্থানে থাকা আতলেতিকোর পয়েন্ট ২৪।

২৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে দেপোর্তিভো আলাভেস। পঞ্চম স্থানে থাকা এস্পানিওলের পয়েন্ট ২১। বার্সেলোনার চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ষষ্ঠ স্থানে আছে ২০ পয়েন্ট নিয়ে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত