সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ডিএনডি প্রকল্পের কাজ পরিদর্শনে দুই মন্ত্রী

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৬ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইলে ডিএনডি এলাকার নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের কাজ পরিদর্শন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে এ দুই মন্ত্রী পরিদর্শনে যান।

পরিদর্শন শেষে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, ডিএনডি এলাকাটি ঘনবসতিপূর্ণ। সেখানে কাজ করতে গিয়ে প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হচ্ছে সেনাবাহিনীকে। এসব প্রতিবন্ধকতাগুলো নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। তিনি বলেন, এই প্রকল্পের কাজ শেষ হলে হাতিরঝিলের চেয়েও বড় এবং সুন্দর হবে ডিএনডি অভ্যন্তরের এলাকা। উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, ‘শেখ হাসিনা পৃথিবীর সেরা তিনজন সৎ প্রধানমন্ত্রীর মধ্যে একজন। তার সরকারের আমলে দেশে দুর্নীতির কোনো সুযোগ নেই।’ তিনি আরও বলেন, ‘ডিএনডি নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের ৩৭ ভাগ কাজ এরই মধ্যে শেষ হয়েছে। জুলাই ২০২০ সালের মধ্যে প্রকল্পটির কাজ শেষ হওয়ার কথা রয়েছে। আশা করছি নির্দিষ্ট সময়ের আগেই প্রকল্পের কাজ শেষ হবে।’

সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন ব্রিগেডের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম জাহিদ হোসেন, ডিএনডি নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাসফিকুল আলম ভূঞা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত