রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

জামায়াত কর্মীদের রাজনীতি করার অধিকার আছে: অলি আহমদ

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৩৫ পিএম

জামায়াত প্রসঙ্গে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, ‘তারা যদি এ দেশের নাগরিক হন তা হলে তাদের রাজনীতি করতে দিতে হবে। কারণ সরকার তাদের নিষিদ্ধ করে নাই। বিদেশিদের কথায় নিজের বউকে ডিভোর্স দেওয়া যায় না’।

শনিবার রাজধানীর কারওয়ান বাজারে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জামায়াতে ইসলামীর সঙ্গ ত্যাগ নিয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ যে জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন তাতে সাড়া দিয়ে সংবাদ সম্মেলনে এলডিপির সভাপতি বলেন, জাতীয় ঐক্য চাইলে অবিলম্বে দেশের সৎ ও অভিজ্ঞ রাজনীতিকদের নিয়ে জাতীয় সরকার গঠন করতে হবে।

মিথ্যা আশ্বাসে বেশিদূর যাওয়া যাবে না উল্লেখ করে সরকারের উদ্দেশে অলি আহমদ বলেন, জাতীয় ঐক্য চাইলে রাজনৈতিক বিবেচনায় যে সব বিরোধী নেতা কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে তাদের মুক্তি দিতে হবে। পাশাপাশি বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে যেসব গায়েবি মামলা দেওয়া হয়েছে তা প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, এলডিপি বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে আছে। বিএনপি আবার জাতীয় ঐক্যফ্রন্টেও আছে। এই দুই জোট নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি করেছে। সরকারকে সেই দাবি মানতে হবে। বর্তমান সরকারের অধীনে তার দল স্থানীয় সরকার নির্বাচনে যাবে না বলেও মন্তব্য করেন সংবাদ সম্মেলনে।

জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরামের দুই সংসদ সদস্য শপথ নেবেন বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। এ বিষয়ে সংবাদ সম্মেলনে অলি আহমদ বলেন, তারা শপথ নিলে জাতীয় বেইমান বলে বিবেচিত হবেন। সরকার বিরোধী রাজনৈতিক দলের কোন কোন নেতা সরকারের টাকায় নির্বাচন করেছেন। এখন তারা বড় বড় কথা বলছেন। 

নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার ব্যাপারে অনীহা প্রকাশ করে অলি বলেন, বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে। তাই নির্বাচন নিয়ে মামলা করে কোন ফল হবে না। আর করলেও মামলায় তাদের পক্ষেই রায় দেবে আদালত। এ জন্য মামলা করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে ২০ দল।

ঐক্যফ্রন্ট গঠনের পর ২০দলীয় জোটের শরিকদের যোগাযোগ কমে যাচ্ছে কিনা এমন প্রশ্নে অলি বলেন, এটা বিএনপির ব্যাপার তারা কীভাবে সমন্বয় করবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে এলডিপির মহাসচিব ড. রেদওয়ান আহমদ, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদত হোসেন সেলিম, সহসভাপতি মোখফার উদ্দিন চৌধুরী, প্রচার সম্পাদক বিল্লাল হোসেন মিয়াজি, যুব বিষয়ক সম্পাদক সফিউল বারী রাজু প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত