সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বগুড়ায় নেতাকর্মীদের ক্ষোভের মুখে বিএনপির কেন্দ্রীয় নেতারা

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৫৯ পিএম

নির্বাচন পরবর্তী দলীয় নেতাকর্মীদের মূল্যায়ন জানতে বগুড়ায় গিয়ে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের ক্ষোভের মুখে পড়েন দলটির জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের নেতারা। কার্যকর কোন আন্দোলন গড়ে তুলতে না পারাসহ সরকারের সঙ্গে লিয়াজোঁ করে রাজনীতি করার অভিযোগ তোলেন তারা। একপর্যায়ে সেখান থেকে সাংবাদিকদের বের করে দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে বগুড়ায় দলীয় কার্যালয়ে আয়োজিত এই মূল্যায়ন সভায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মিজানুর রহমান মিনু ও রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল উপস্থিত ছিলেন।

মূল্যায়ন সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম। সভায় জেলা যুবদলের সভাপতি সিপার আল বখতিয়ার, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহাবুল আলম পিপলু, শহর যুবদলের সভাপতি মাসুদ রানা, শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম তাদের বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেন।

মূল্যায়ন সভায় চরম ক্ষোভ প্রকাশ করে স্থানীয় নেতারা জেলা ও কেন্দ্রীয় শীর্ষ নেতাদের বিরুদ্ধে নির্বাচনের সময় কার্যকর কোন আন্দোলন গড়ে তুলতে না পারা, দলীয় নেতা–কর্মীদের কোন খোঁজ-খবর না নেওয়া এবং সরকারের সঙ্গে লিয়াজোঁ করে রাজনীতির অভিযোগ তোলেন।

পরে শীর্ষ নেতারা ওই সভায় উপস্থিত সাংবাদিকদের বের হয়ে যেতে অনুরোধ করেন। সাংবাদিকরা বের হওয়ার পরও সভায় জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা তাদের ক্ষোভের কথা বলেন।

সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে বিএনপির ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মিনু বলেন, দলের অনেক নেতা নির্বাচনী সহিংসতায় মারা গেছেন, অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন, হাজারো নেতাকর্মী কারাগারে, এ কারণে স্থানীয় নেতাদের কাছে আমরা আরও বেশি সেন্টিমেন্টাল বক্তব্য আশা করেছিলাম। তাদের বক্তব্যে আমরা খুশি।

এ সময় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, যেহেতু আইনি লড়াইয়ের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়, এ কারণে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে তাকে মুক্ত করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত