সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মুক্তিযোদ্ধা সেলিম হত্যা খুনিদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন বিক্ষোভ

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪০ পিএম

ঈশ্বরদীর পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিমের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম শেষে আবারও ঈশ্বরদী-কুষ্টিয়া মহাসড়ক ২ ঘণ্টা অবরোধ করে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল রবিবার রূপপুর পাকার মোড়ে বেলা ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। স্থানীয় এলাকাবাসী, মুক্তিযোদ্ধা ও ব্যবসায়ীদের যৌথ আয়োজনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ অংশ নেয়। এ সময় প্রকৃত খুনি গ্রেপ্তার না হওয়া পর্যন্ত প্রতিদিন এই আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেওয়া হয়।

পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা হবিবুল ইসলাম হব্বুলের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম মোস্তফা চান্না ম-ল, ঈশ্বরদী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার আব্দুল খালেক, পাকশী ইউনিটের সাবেক কমান্ডার জাহাঙ্গীর হোসেন, সাহাপুর ইউপি চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ ফকির, ইঞ্জি. মোস্তাফিজুর রহমান ছবি, আওয়ামী লীগ নেতা জহুরুল মালিথা, সাংবাদিক মাহাবুবুল হক দুদু, সেলিম সরদার, শ্রমিক লীগ নেতা ইকবাল হায়দার, ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন, সাবেক সভাপতি সাইফুজ্জামান পিন্টু, সাবেক ছাত্রলীগ নেতা মাসুদ বিশ্বাস প্রমুখ।

 সমাবেশে বক্তরা বলেন, ৭২ ঘণ্টার মধ্যে আসামি গ্রেপ্তার না হলে ১০ ফেব্রুয়ারি নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। বিক্ষোভ কর্মসূচি চলাকালে ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকী সমাবেশে উপস্থিত হয়ে মুক্তিযোদ্ধা হত্যার নিন্দা জানিয়ে বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দ্রুত প্রকৃত আসামি গ্রেপ্তার করা হবে। গত বুধবার রাত ৯টার দিকে পাকশীর রূপপুর বিবিসি বাজার সংলগ্ন নিজ বাড়িতে ঢোকার সময় ওঁৎ পেতে থাকা দুর্বৃত্তরা মোস্তাফিজুর রহমান সেলিমকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে। পরে তিনি মারা যান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত