বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কোনো পরিস্থিতিতেই যুদ্ধ সমর্থন করেন না সোনু নিগম

আপডেট : ০১ মার্চ ২০১৯, ০৩:৪২ পিএম

যুদ্ধকে সমর্থন করা যাবে না বলে জানালেন ভারতীয় গায়ক সোনু নিগম। সেটা পুলওয়ামা সন্ত্রাসী হামলা হোক, কিংবা ভারতীয় উইং কমান্ডার অভিনন্দনকে পাকিস্তানে আটকে রাখার মতো ঘটনা হোক- কোনো পরিস্থিতিই ভারত-পাকিস্তানের যুদ্ধ চান না তিনি।

এক সাক্ষাৎকারে সম্প্রতি এ কথা সাফ সাফ জানালেন সোনু। তার মতে, পাকিস্তান যা করছে, তার জন্য কঠোর পদক্ষেপ নেওয়া হোক, কিন্তু তাই বলে যুদ্ধ নয়।

তার ভাষ্য, গোটা দেশের মানুষ তো আর সৈনিক নয়, তাই যুদ্ধ হলে দেশের সাধারণ মানুষ সমস্যায় পড়বেন।

দেশবাসীর কাছে সোনুর অনুরোধ- বুদ্ধি ও বিবেচনার সঙ্গে সিদ্ধান্ত নিন, অকারণে সোশ্যাল মিডিয়াতে পাকিস্তানিদের আক্রমণ করেও কোনো লাভ নেই।

সোনুর মতে, মন্তব্য বা কোনো পদক্ষেপ করার আগে বিবেচনা করে কাজ করুন। অকারণ প্রভাবিত হয়ে ঝগড়ায় জড়ানো বুদ্ধিমানের কাজ নয়। যদি পাকিস্তানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হয়, তাহলে বুদ্ধিমত্তার সঙ্গেই নেওয়া উচিত।

সোনুর কথায়, একটা মৃত্যুর বদলে আরেকটা মৃত্যু কোনো সমাধান নয়। তবে এই মুহূর্তে ভারতে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করে দেওয়ার পক্ষে আছেন সোনু। এমনকি প্রয়োজনে পাকিস্তানের সঙ্গে ক্রিকেট বন্ধ রাখার কথাও বলেন।

তবে এসব কোনো কিছুই স্থায়ী নয়। চিরকালের জন্য পাকিস্তানি শিল্পীদের যে নিষিদ্ধ করা হবে সেটাও বলা যায় না বলে মন্তব্য করেন সোনু।

উইং কমান্ডার অভিনন্দনকে পাকিস্তানের ছেড়ে দেওয়ায় সিদ্ধান্তকে স্বাগত জানান সোনু।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত