বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

বাংলাদেশের চিকিৎসকদের প্রশংসায় দেবী শেঠি

আপডেট : ০৪ মার্চ ২০১৯, ০৭:০০ পিএম

স্বনামখ্যাত ভারতীয় হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি বাংলাদেশের চিকিৎসকদের প্রশংসা করেছেন। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে এক সাক্ষাতে তিনি এমনটা বলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠক শেষে ভারতীয় চিকিৎসকের বরাত দিয়ে সাংবাদিকদের এসব জানান।

দেবী শেঠি প্রধানমন্ত্রীকে বলেন, 'বাংলাদেশের চিকিৎসকরা চমৎকার কাজ করেছে, আপনি এমনকি উন্নত বিশ্বেও এর চেয়ে বেশি আশা করতে পারেন না।'

দেবী শেঠি প্রধানমন্ত্রীকে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের সবশেষ পরিস্থিতি জানান। চাপের মধ্যে বাংলাদেশের চিকিৎসকরা যা করেছেন তাকে তিনি ‘প্রখ্যাত চিকিৎসকদের মতো’ বলে উল্লেখ করেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করতে ভারতের নারায়ণ ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেসের প্রতিষ্ঠাতা, প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি সোমবার ঢাকা আসেন।

প্রধানমন্ত্রী তার ডাকে সাড়া দিয়ে ওবায়দুল কাদেরকে দেখতে আসায় দেবী শেঠিকে আন্তরিক ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী বলেন, ওবায়দুল কাদেরের চিকিৎসা নিয়ে আপনার মতামত জানতে আমি অধীর অপেক্ষায় ছিলাম।

প্রত্যুত্তরে ডা. শেঠি বলেন, 'বাংলাদেশ যখনই ডাকবে আমি চলে আসব।'

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রসঙ্গ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার প্রথম দেশে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করে যাতে শিক্ষার্থীরা সেখানে ডিগ্রি নিতে পারে ও গবেষণা করতে পারে।

চট্টগ্রাম এবং রাজশাহীতে এমন আরো দুটি বিশ্ববিদ্যালয়ের নির্মাণকাজ শেষের পথে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভাবনীয় উন্নতিকে স্বাগত জানিয়ে দেবী শেঠি বলেন, বাংলাদেশের সাধারণ মানুষের আর্থসামাজিক উন্নয়ন দৃষ্টান্তমূলক।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধানমন্ত্রী মুখ্য সচিব নজিবুর রহমান, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজেদুল হাসান উপস্থিত ছিলেন।

উন্নত চিকিৎসায় সোমবার বিকেলে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়।

খবর: বাসস

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত