সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বেলকুচিতে ভোট দিলেন ১১০ বছর বয়সী আবদুর রহিম

আপডেট : ১০ মার্চ ২০১৯, ০৭:৪৮ পিএম

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের বওড়া গ্রামের সোহাগপুর নতুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে রোববার দুপুর ১২টার দিকে ভোট দিলেন এ গ্রামের সবচেয়ে প্রবীণ বয়োবৃদ্ধ ১১০ বছর বয়সের হাজি আবদুর রহিম।

তিনি বলেন, তার বর্তমান বয়স চলছে ১১০ বছর। তিনি বলেন, হয়তো এটাই আমার শেষ ভোট দেওয়া। আর ভোট দিতে পারবো কি না জানি না। তিনি বাড়ি থেকে লাঠি ভর দিয়ে একাই ভোট কেন্দ্রে হেঁটে এসেছেন। ভোট শেষে তিনি একাই বাড়ি ফিরছেন। তিনি এ বয়সেও কানে ভালো শুনতে পান। চোখেও ভালো দেখতে পান। তিনি ৫ ওয়াক্ত নামাজ মসজিদে হেঁটে গিয়ে জামায়াতের সঙ্গে আদায় করেন। চশমা ছাড়াই তিনি কোরআন পাঠ করেন। এতে তার কোন অসুবিধা হয় না।

তার ছেলে তমিজ উদ্দিন(৬৫), এ গ্রামের প্রবীণ ব্যক্তি মোখলেসুর রহমান সরকার(৭২), আশরাফ জোয়ারদার (৬৪) ও ফজলুর রহমান সরকার (৭০) তার বয়সের সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি প্রতিদিন গভীর রাতে একা একা মসজিদে এসে তাহাজ্জতের নামাজও আদায় করেন। এতে তার কোন অসুবিধা হয় না।

ভোট শেষে তার হাত ধরে এগিয়ে নিয়ে যেতে দেখা যায় এ গ্রামের আরিফুল ইসলাম (১৫) ও আশরাফুল (১৪)কে। তারা দু‘জন সম্পর্কে ওই বৃদ্ধের নাতি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত