রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পার্বতীপুরে ভ্রাম্যমাণ আদালতে ১৯ জনের জেল-জরিমানা

আপডেট : ০৬ মে ২০২২, ১২:৩০ এএম

দিনাজপুরের পার্বতীপুরে ৮ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদ-সহ মোট ১৯ জনের কাছ থেকে ১ লাখ ১৮ হাজার ১শ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

গত বুধবার বিকেলে পার্বতীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা, পার্বতীপুর মডেল ওসি ইমাম জাফরসহ একদল পুলিশ চ-িপুর ইউনিয়নের বড়হরিপুর মুন্সিপাড়ায় অভিযান চালায়। এ সময় ফেনসিডিল, চোলাই মদসহ মাদক সেবনের অভিযোগে মনজুরুল (২৮), রনি, রেজওয়ান, জনি, শাহিন আলম, মনোয়ার হোসেন ও মাখন রায়সহ ২২ জনকে ৪টি মোটরসাইকেল ও একটি ইজিবাইকসহ আটক করে থানায় নেওয়া হয়।

পরে পার্বতীপুর মডেল থানায় রাত ৮ থেকে বৃহস্পতিবার ভোর ৫টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- ও অর্থদ-ের আদেশ দেওয়া হয়। এ ছাড়া ১১ জনকে অর্থদ- এবং অপরাধ প্রমাণ না হওয়ায় তিনজনকে অব্যাহতি দেওয়া হয়। মঞ্জুরুল হোসাইন সিয়ামকে মাদক সেবনের অভিযোগে আটক করা হলেও আদালতে স্বীকারোক্তি প্রদান না করায় ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল চালানোর অভিযোগে তাকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও পার্বতীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা জানান, ভ্রাম্যমাণ আদালতে ৮ জনকে ৭ দিন থেকে দুমাস পর্যন্ত কারাদ- ও অর্থদ- এবং ১১ জনকে জরিমানা করা হয়েছে। এ ছাড়া ৩ জনকে অব্যাহতি প্রদান করা হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত