সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

দুর্নীতি অনিয়ম বন্ধের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫৯ পিএম

লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে রাস্তায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার প্রতিষ্ঠানের সামনে শহরের থানা রোডে বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ করে। এ সময় বিদ্যালয়ের সমস্যাগুলোর দ্রুত সমাধানের দাবি জানায় শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে শিক্ষার্থীরা বলে, কোনো কারণ ছাড়াই বিদ্যালয়ে টিফিন বন্ধ ও বার্ষিক ম্যাগাজিন প্রকাশনা বন্ধ রাখা হয়েছে, বিদ্যালয়ের আইসিটি ও বিজ্ঞান ল্যাব বন্ধ থাকলেও কোনো ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ। বন্ধ রাখা হয়েছে শিক্ষার্থীদের কমনরুম, শিক্ষার্থীদের জোরপূর্বক কোচিং পড়াতে বাধ্য করা হচ্ছে, বিদ্যালয়ের লাইব্রেরি বন্ধ রাখা হয়েছে। কিছু শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি প্রমাণিত হলেও এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এসব বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, বিদ্যালয়ের লাইব্রেরি ও আইসিটি ল্যাব দ্রুত চালু করার ব্যবস্থা করা হচ্ছে। বিদ্যালয়ে কোনো শিক্ষক কোচিং চালাচ্ছেন না। বিদ্যালয়ে ক্যান্টিন ব্যবস্থা চালু থাকায় টিফিন বন্ধ রয়েছে। তবে অভিভাবকরা দাবি করলে পুনরায় টিফিন ব্যবস্থা চালু করা হবে। তিনি শিক্ষার্থীদের কয়েকটি অভিযোগ অস্বীকার করে তাদের বিভিন্ন সমস্যা দ্রুত সমাধান করা হবে বলে জানান। কিছু শিক্ষকের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগের বিষয়টি তিনি এড়িয়ে যান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত