বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

শান্তি সমাবেশে বক্তারা

তত্ত্বাবধায়ক ফেরাতে পারবে না বিএনপি

আপডেট : ১২ মার্চ ২০২৩, ০২:৫০ এএম

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলেছেন, বিএনপি বিদেশিদের পেছনে ধরনা দিয়ে ও আন্দোলন করে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফেরানোর কোনো সুযোগ নেই। তারা আরও বলেন, বিএনপিকে ভোটে এসে জনপ্রিয়তা প্রমাণ করতে হবে। আন্দোলনে করে কোনো লাভ হবে না। তত্ত্বাবধায়ক ব্যবস্থাও আর ফেরানো যাবে না। গতকাল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা দক্ষিণ ও বনানীতে ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগ আয়োজিত ‘শান্তি সমাবেশে’ এসব কথা বলেন আওয়ামী লীগ নেতারা।

সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘শান্তি সমাবেশ’র আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। আর বিকেলে বনানীতে ‘শান্তি সমাবেশ’ করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এ ছাড়া মিরপুর-১০ ও যাত্রাবাড়ীতে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন যুবলীগ। সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশসহ কেন্দ্রীয় নেতারা এতে উপস্থিত ছিলেন। একইদিন সকালে বিএনপি রাজধানী ঢাকাসহ দেশের সব জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করে। মূলত ওই কর্মসূচি ঘিরেই ‘পাল্টা’ হিসেবে রাজধানী ঢাকাসহ সারা দেশে ‘শান্তি সমাবেশ’ করে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতকাল ময়মনসিংহ সফর ছিল। সেখানে নানা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ছাড়াও স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে সমাবেশে অংশ নেন তিনি। এ উপলক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাদের প্রায় সবাই ময়মনসিংহে চলে যান। যে কারণে গতকালের ‘শান্তি সমাবেশে’ কেন্দ্রীয় নেতাদের উপস্থিতি কম ছিল। কম ছিল নেতাকর্মীদের উপস্থিতিও।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের ‘শান্তি সমাবেশে’ দেওয়া বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ‘খালেদা জিয়াকে অপসারণ করে বিএনপি তারেক জিয়াকে সে স্থানে বসানোর চেষ্টা করছে। এর দায় এক সময় বিএনপিকেই নিতে হবে।’

তিনি আরও বলেন, ‘বিএনপি এখন বিভিন্ন দাবিতে ৫৪ দল নিয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে। আগের মতো তত্ত্বাবধায়ক সরকার তিন মাসের জন্য এসে যদি তিন-চার বছর ক্ষমতা দখল করে, তার দায় কে নেবে? বিদেশিরা বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে, এমন দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত