বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মেট্রোর কাজীপাড়া ও মিরপুর-১১ স্টেশন চালু হচ্ছে আজ

আপডেট : ১৫ মার্চ ২০২৩, ০২:২৪ এএম

মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও রুটে কাজীপাড়া ও মিরপুর-১১ স্টেশন চালু হচ্ছে আজ বুধবার। আজ থেকে যাত্রীরা স্টেশন দুটি ব্যবহার করতে পারবেন। মেট্রোরেলের ষষ্ঠ ও সপ্তম স্টেশন হবে কাজীপাড়া ও মিরপুর-১১।

গতকাল মঙ্গলবার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য জানান।

এম এ এন ছিদ্দিক বলেন, ‘নতুন দুই স্টেশন মিরপুর ১১ ও কাজীপাড়া ১৫ মার্চ (আজ) থেকে চালু হবে। উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশন দুটি চলতি মাসের শেষের দিকে যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে।’

গতকাল কাজীপাড়া স্টেশন ঘুরে দেখা গেছে, স্টেশনটিকে ঘিরে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে ব্যস্ত সময় পার করছেন কর্মীরা। কেউ ঘষে ঘষে সিঁড়ি পরিষ্কার, কেউ কনকোর্স লেভেলের ফ্লোর পরিষ্কার, আবার কেউ স্টেশনের নিচের অংশের ফ্লোর পুরোটা পানি দিয়ে পরিষ্কার করছেন।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, ‘আমাদের সব প্রস্তুতি শেষ। এখন শুধু ধোয়া-মোছার কাজ চলছে। সবকিছু ঠিক থাকলে আগামীকাল (আজ) সকাল থেকে যাত্রীরা স্টেশনটি ব্যবহার করতে পারবেন। আর মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি দুটি স্টেশনও চালু হবে।’ জানা গেছে জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চালানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে। উত্তরা উত্তর স্টেশন থেকে মিরপুর-১১ স্টেশন পর্যন্ত ভাড়া ৩০ টাকা এবং কাজীপাড়া স্টেশন পর্যন্ত ভাড়া ৪০ টাকা। অন্যদিকে আগারগাঁও থেকে কাজীপাড়া স্টেশন পর্যন্ত ভাড়া ২০ টাকা এবং মিরপুর-১১ স্টেশন পর্যন্ত ভাড়া ৩০ টাকা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত