বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

গুজরাটকে হারিয়ে সবার আগে ফাইনালে চেন্নাই

আপডেট : ২৪ মে ২০২৩, ১২:০৪ এএম

শুরুটা মন্দ ছিল না গুজরাটের। পাওয়ার প্লেতে জবাবটা ভালোই দিচ্ছিল। তারপরই যেন খেই হারিয়ে ফেলে তারা। শুবমন গিল একাই লড়ে যাচ্ছিলেন। পাননি যোগ্য কোনো সঙ্গী। মাঝে রশিদ খান ঝলক দেখিয়েছিলেন। তাতে কিছুটা আশা দেখতে পেয়েছেন গুজরাট টাইটানস সমর্থকরা। তবে সেই আশার গুড়েবালি। চেন্নাই বোলারদের তোপ আর ঘূর্ণিতে কাবু হয়ে ম্যাচটা হেরে গেছেন হার্দিক পান্ডিয়ারা।

আইপিএলের চলতি আসরের প্রথম কোয়ালিফায়ারে ১৫ রানের জয় পেয়েছে মহেন্দ্র সিং ধোনির দল। তাতে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে চেন্নাই সুপার কিংস।

চেন্নাইয়ের ছুড়ে দেওয়া ১৭৩ রানের লক্ষ্য তাড়ায় নেমে পাওয়ার প্লেতে ভালোই জবাব দিচ্ছিল গুজরাট। ওই সময়ে ৪১ রান তুলে ফেলে তারা। তবে দলীয় ৫০ সংগ্রহ করতে তারা খেলেছে আরও ৯ বল। পিছিয়ে পড়ার শুরুটা সেখানেই। যেখান থেকে আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি। শুবমান গিল শুরু থেকে একাই লড়াই করেছেন। খেলেছেন দুই হাত খুলে। তবে যোগ্য কোনো সঙ্গী পাননি। ৩৮ বল খেলে ৪ চার ও ১ ছক্কায় ৪২ রানের ইনিংস খেলে আউট হয়ে যান গিল।

তার বিদায়ের কিছুটা আশা দেখা মিলেছিল রশিদ খানের ব্যাটে। তবে আনপ্রেডিক্টেবল এই ব্যাটসম্যান ১৬ বল খেলে ৩ চার ও ২ ছক্কায় ৩০ রানের একটি ঝড়ো ইনিংস উপহার দিয়ে বিদায় নেন। তারপর আর জয়ের কাছাকাছিও যেতে পারেনি গুজরাট।

চেন্নাইয়ের হয়ে দীপক চাহার, মহেশ থিকশানা, রবীন্দ্র জাদেজা ও মহেশ পাথিরানা দুটি করে উইকেট শিকার করেছেন। এছাড়া তুষার দেশপান্ডে পেয়েছেন আরেকটি উইকেট।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত