বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ফাইনালে যেতে মুম্বাইয়ের চাই ২৩৪

আপডেট : ২৬ মে ২০২৩, ১০:৩২ পিএম

লিগ পর্বে পয়েন্ট তালিকার এক নম্বর দল হয়ে প্লে অফ নিশ্চিত করেছিল গুজরাট টাইটানস। তবে চেন্নাই সুপার কিংসের কাছে কোয়ালিফায়ার ম্যাচে হেরে ফাইনালে যাওয়ার অপেক্ষা হয়েছে দীর্ঘ। সেই প্রতীক্ষার প্রহর শেষ হচ্ছে আজ। মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে দাপুটে ব্যাটিং করেছে তারা। শুবমান গিলের শতকে মাত্র ৩ উইকেট হারিয়ে ২৩৩ রান করেছে হার্দিক পান্ডিয়ার দল।

রোহিত শর্মা ও বিরাট কোহলির বাইরে নিজেকে আলাদা করে চেনাতে পেরেছেন শুবমান গিল। আর তাই তো, তাকে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ ভাবা হয়। সেই গিল আজ আইপিএলের ফাইনালে ওঠার লড়াইয়ের ম্যাচে খেলেছেন দুর্দান্ত এক ইনিংস। মুম্বাই ইন্ডিয়ানস বোলারদের ‍তুলোধুনো করে ছেড়েছেন। তাতে পেয়েছেন টুর্নামেন্টের চলতি আসরে তৃতীয় শতকের দেখা।

৪টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন শুভমন গিল। ক্যামেরুন গ্রিনের ১৫ তম ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে তিন অংকের রান স্পর্শ করেন তিনি। চলতি আইপিএলে এটি তার তৃতীয় সেঞ্চুরি। ক্যারিয়ারে এটি তার চতুর্থ শতক। সেই ওভারে ২টি ছক্কা ও ১টি চার মারেন গিল। গুজরাট সংগ্রহ করে ১৯ রান।

এদিন তার ব্যাটে ছক্কা আর চারের ফুঝুড়ি ছুটেছিল। সাতটি চার ও দশটি ছক্কা আসে তার ব্যাট থেকে। চোখ কপালে তোলা স্ট্রাইক রেট (২১৫)। আকাশ মাধওয়ালের বলে উড়িয়ে মেরেছিলেন গিল। শেষ পর্যন্ত সেটা ছক্কা না হয়ে টিম ডেভিডের হাতে ধরা পড়েন। ফেরার আগে ৬০ বলে ১২৯ রান সংগ্রহ করেন তিনি।

গিলকে সমর্থন দিয়েছেন সাই সুদর্শন। দুজনে মিলে গড়েন ১৩৮ রানের জুটি। সেই পথে সুদর্শন রিটায়ার্ড হার্ট হয়ে ফিরেছেন। ফেরার আগে ৩১ বলে ৪৩ রানে অপরাজিত ছিলেন।

আমদাবাদের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ানস যদি ২৩৪ রানে চ্যালেঞ্জ জিতে নেয়, তবে গুজরাটের আইপিএল অভিযান শেষ হয়ে যাবে এখানেই।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত