মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আইপিএল ফাইনাল

পান্ডিয়ার দ্বিতীয় নাকি ধোনির পঞ্চম ট্রফি

আপডেট : ২৮ মে ২০২৩, ০৪:৪৯ পিএম

আমদাবাদে মহেন্দ্র সিংহ ধোনি কি শেষ বারের মতো আইপিএল খেলতে নামছেন? ফাইনালের আগে এই প্রশ্নটাই এখন ঘুরপাক খাচ্ছে ক্রিকেট মহলে। এও বলা হচ্ছে, ধোনি যদি আরও এক বার আইপিএল জেতেন, তা হলে কি সেই মঞ্চ থেকেই ক্রিকেটকে বিদায় জানাবেন?

ধোনি আর পঞ্চম আইপিএল ট্রফির মাঝখানে দাঁড়িয়ে আছেন শুভমন গিল। অবিশ্বাস্য ছন্দে ব্যাট করে চলেছেন তিনি। আটশো রানের উপরে হয়ে গিয়েছে এ বারের আইপিএলে। কমলা টুপিও এখন গুজরাট ওপেনারের দখলে। ধোনির মস্তিষ্ক কি থামাতে পারবে শুভমনের রথ? এই প্রশ্নের জবাবের উপরে ঠিক হয়ে যেতে পারে ফাইনালের ভাগ্য।

চেন্নাই বনাম গুজরাট মানে এক রকম গুরু-শিষ্য দ্বৈরথ। এক দিকে অধিনায়ক মহেন্দ্ৰ সিংহ ধোনি। অন্য দিকে, হার্দিক পাণ্ড্য। হার্দিক সব সময় বলে এসেছেন, তিনি ধোনিকে দেখে কী ভাবে শিখেছেন। প্রথম কোয়ালিফায়ারে চেন্নাইয়ের কাছে হারার পরেও গুজরাট অধিনায়ক বলেছিলেন, ‘ধোনিকে ঘৃণা করতে হলে শয়তান হতে হবে।’

ঘৃণা না করলেও মাঠে দুই অধিনায়কের টক্কর ম্যাচে বড় প্রভাব ফেলবে বলেই মনে করা হচ্ছে। ঘরের মাঠে পর পর দু'বার আইপিএল জয়ের লক্ষ্যে নামবে হার্দিকের গুজরাট।

শনিবার চেন্নাই কোচ স্টিভন ফ্লেমিং সংবাদ সম্মেলনে এসে বলেন, ‘আমরা অতীতের চেয়েও এ বার বেশি প্রস্তুত হয়ে ফাইনাল খেলতে নামব। ফাইনালের জন্য দু'টো পিচ তৈরি আছে। যে পিচেই খেলা হোক না কেন, আমরা তৈরি। বাইরের মাঠে খেলতে নেমে অতীতে আমাদের সমস্যা হয়েছে। কিন্তু এ বার আমাদের প্রস্তুতি অনেক ভাল হয়েছে।’

রবিবার সন্ধ্যার দিকে ঝড়-বৃষ্টির আশঙ্কা রয়েছে আমদাবাদে। সে রকম হলে দ্বিতীয় কোয়ালিফায়ারের মতো ফাইনালও দেরিতে শুরু হতে পারে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত