বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

গুজরাট-মুম্বাই লড়াই

বিশ্বরেকর্ড!

আপডেট : ২৮ মে ২০২৩, ০৫:১৯ পিএম

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে শুভমন গিলে তুলোধুনো করেছেন মুম্বাই ইন্ডিয়ানসের বোলারদের। চার ছক্কার মেলা বসিয়েছিলেন যেন তিনি। তাতে তিনি পেয়ে যান চলতি আসরের তৃতীয় শতকের দেখা। ফাইনালের টিকিট নিশ্চিতের ম্যাচটি সেদিন অনুষ্ঠিত হয়েছিল আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে। সেই মাঠে ১ লাখ দর্শক ধারণ ক্ষমতার গ্যালারি আছে। সঙ্গে খেলা দেখা যায় অনলাইনে। আর দুই মাধ্যম মিলিয়েই রেকর্ড সংখ্যক দর্শক দেখেছেন এই ম্যাচটি।

টিভি ও অনলাইনে আইপিএলের ম্যাচ দেখা মানুষের সংখ্যা সীমাহীন। তবে টুর্নামেন্ট প্রচারকারী চ্যানেল জিও সিনেমা তার একটি হিসাব কষেছেন। সর্বশেষ মুম্বাই ইন্ডিয়ান্স ও গুজরাট টাইটান্সের ম্যাচটি সর্বোচ্চ মানুষ দেখেছেন বলে জানিয়েছে তারা।

গুজরাট ও মুম্বাইয়ের ফাইনালে ওঠার ম্যাচটি জিও সিনেমায় ২.৫৭ কোটি মানুষ সরাসরি দেখেন বলে জানিয়েছে টিভি চ্যানেলটি। যা এখন পর্যন্ত সর্বোচ্চ ভিউ হওয়া ম্যাচ। জিও সিনেমার দাবি, এটি ভিউয়ারশিপের ক্ষেত্রে বিশ্বরেকর্ড। ডিজিটাল সম্প্রচার মাধ্যমে তারা নতুন এই নজির গড়েছে।

এক বিবৃতিতে জিও সিনেমা কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আইপিএলের অফিসিয়াল ডিজিটাল সম্প্রচারকারী সংস্থা জিও সিনেমা শুক্রবার রাতে এক নতুন নজির স্থাপন করেছে। ২.৫৭ কোটি মানুষ এই ম্যাচটি দেখেছেন। ভিউয়ারশিপের ক্ষেত্রে বিশ্বরেকর্ড গড়েছে এই ম্যাচ। গুজরাট টাইটান্স বনাম মুম্বাই ইন্ডিয়ান্সের কোয়ালিফায়ার ম্যাচে গিলের শতরানের দিনেই একসঙ্গে এত মানুষ জিও সিনেমায় নজর রেখেছিলেন।’

জিও সিনেমার প্রধান নির্বাহী (সিইও) অনিল জাজরাজ বলছেন, ‘আমরা অত্যন্ত গর্বের সঙ্গে ঘোষণা করছি যে জিও সিনেমা এক অনবদ্য নজির স্থাপন করেছে। ডিজিটাল মাধ্যমে কনকারেন্ট ভিউয়ারশিপে বিশ্বে এটি নতুন রেকর্ড।’

শুরুর দিকে প্রথম সাত সপ্তাহে ১৫০০ কোটি মানুষ জিও সিনেমার প্ল্যাটফর্মে খেলা দেখেছেন। সেটিও ছিল একটি রেকর্ড।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত