মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আইপিএল ফাইনাল

আহমেদাবাদে আজও বৃষ্টির শঙ্কা

আপডেট : ২৯ মে ২০২৩, ০৪:৫২ পিএম

বৃষ্টিতে কাল হয়নি আইপিএলের ফাইনালে। আহমেদাবাদের তুমুল ঝড়ে টসই হয়নি। গ্যালারিতে বসে থাকা এক লাখ দর্শক দেখতে পারেননি গুজরাট টাইটানস ও চেন্নাই সুপার কিংসের লড়াই। রিজার্ভ ডে থাকায় টুর্নামেন্টের ১৬তম আসরের শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে আজ। তবে আজ রাতেও হতে পারে বৃষ্টি।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, সোমবারও আহমেদাবাদে বৃষ্টির আশঙ্কা আছে। রাত ৯টা পর্যন্ত বৃষ্টি শঙ্কা রয়েছে। তারপরও বৃষ্টি হতে পারে, তবে আশঙ্কার মাত্রাটা একটু কম।

আইপিএলের ইতিহাসে প্রথমবার রিজার্ভ ডেতে গড়িয়েছে ফাইনাল। রিজার্ভ ডেতে সন্ধ্যা ৭টায় টস হবে। সাড়ে ৭টা থেকে খেলা শুরু। একই নিয়মে খেলা হবে। তবে যদি সোমবারও খেলা না হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে গুজরাট টাইটানস। কারণ, পয়েন্ট তালিকায় হার্দিক পান্ডিয়ার দলই শীর্ষে রয়েছে। রানার্স-আপ হবেন মহেন্দ্র সিংহ ধোনিরা।

রবিবার খেলা শুরু হওয়ার কাট অফ টাইম (যে সময়ের মধ্যে খেলা শুরু হলে অন্তত ৫ ওভার করে খেলা হবে) ছিল রাত ৯.৩৫ মিনিট পর্যন্ত। অর্থাৎ, রাত ৯.৩৫ মিনিটের আগে যদি খেলা শুরু করা যেত তাহলে পুরো ৪০ ওভারের খেলা হত। খেলার ফয়সালা হতে গেলে দু’টি দলকে অন্তত ৫ ওভার করে খেলতে হত। অর্থাৎ, মোট ১০ ওভারের খেলা করাতেই হত। সেই খেলা শুরু হওয়ার শেষ সময় ছিল রাত ১২.০৬ মিনিট। অর্থাৎ, তার মধ্যে খেলা শুরু না হলে খেলা ভেস্তে যেত। সেটাই হল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত