সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

অভিনেতা থেকে ‘সংবাদ উপস্থাপক’ বিক্রান্ত মাসে, কিন্তু কেন? 

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৪৩ পিএম

মঙ্গলবার ফোন স্ক্রল করতে করতে অনেকেই অভিনেতা বিক্রান্ত মাসের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে চোখে রেখে চমকে উঠেছেন। একি অভিনেতা বিক্রান্ত না? অভিনেতা হঠাৎ ‘সংবাদ উপস্থাপক’ হয়ে গেলেন নাকি! খবর পড়ছেন!

তবে ইনি সমর কুমার। ‘দ্য সবরমতী রিপোর্ট’ সিনেমার চরিত্র, যে চরিত্রে অভিনয় করেছেন বিক্রান্ত মাসে। এটি সিনেমার টিজারের অংশ।

এবার গুজরাট দাঙ্গা নিয়ে তৈরি নতুন সিনেমা ‘দ্য সবরমতী রিপোর্ট’-এ সাংবাদিকের চরিত্রে দেখা দেবেন টুয়েলভথ ফেল অভিনেতা বিক্রান্ত মাসে। মঙ্গলবার তার আসন্ন ছবি 'দ্য সবরমতী রিপোর্ট'-এ নতুন ভিডিও শেয়ার করেছেন অভিনেতা। যেখান তাকে ২০০২ সালের ২৭ ফেব্রুয়ারি গোধরায় ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে একটা প্রতিবেদন পড়তে দেখা যায়।

টিজারটি ২০০২ সালের ২৭ ফেব্রুয়ারির প্রেক্ষাপটেই তৈরি ঠিক যেদিন গোধরা কাণ্ড ঘটেছিল। খবর পড়তে পড়তে প্রতিবেদনে সবরমতী এক্সপ্রেসের অগ্নিকাণ্ডের ঘটনাকে দুর্ঘটনা বলে উল্লেখ করায় থমকে যান 'সমর কুমার' ওরফে অভিনেতা বিক্রান্ত মাসে। বলে ওঠেন, ‘ওটা কোনও দুর্ঘটনা ছিল না।’ টিজার শেষ হয়েছে একটা লেখা দিয়ে, '২৭ ফেব্রুয়ারি ২০০২। গোধরা, গুজরাট। আগুনে পুড়ে মারা যান ৫৯ জন, সেই নিরীহ মানুষের প্রতি শ্রদ্ধাঞ্জলি। আজ থেকে ঠিক ২২ বছর আগের ঘটনা

ইনস্টাগ্রামে টিজারটি শেয়ার করে বিক্রান্ত মাসে ক্যাপশনে লিখেছেন, '২২ বছর আগে গোধরায় ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় প্রাণ হারানো ৫৯ জন নিরীহ মানুষকে শ্রদ্ধা জানাই। সবরমতী রিপোর্ট প্রেক্ষাগৃহে আসছে ২০২৪-এর ৩ মে।

প্রসভঙ্গত, এই সিনেমাতে বিক্রান্ত মাসে ছাড়াও রয়েছেন রাশি খান্না, রিদ্ধি ডোগরা, ছবিটি পরিচালনা করছেন রঞ্জন চন্দেল।২০০২ সালে ‘গুজরাটে সবরমতী এক্সপ্রেসে আগুন লাগানোর ঘটনা ও 'গুজরাটে সাম্প্রদায়িক হিংসা’কে প্রেক্ষাপট করে তৈরি হচ্ছে এই ছবি।

টুয়েলভথ ফেল সিনেমার অভাবনীয় সাফল্যের পর এখন বলিউডের ‘হট প্রপার্টি’ হয়ে উঠেছেন বিক্রান্ত মাসে। বিধু বিনোদ চোপড়ার সিনেমার নাম যতই ‘টুয়েলভথ ফেল’ হোক না কেন বক্স অফিসে কিন্তু দুর্দান্ত রেজাল্টের সঙ্গে পাশ করেছে সিনেমাটি। এই সিনেমার সাফল্যের পর বিক্রান্তের কাজের ঝুলিটা এখন বেশি ভারী। শীঘ্রই রাজু হিরানির সঙ্গেও একটা ওটিটি প্রজেক্টে কাজ করতে চলেছেন। বিক্রান্তকে শীঘ্রই হাসিন দিলরুবার দ্বিতীয় কিস্তিতে দেখা যাবে, যার শিরোনাম ‘ফির আয়ি হাসিন দিলরুবা’, ২০২৪ সালে মুক্তি পাবে এটি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত