রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

দুমকিতে বেড়েছে ডায়রিয়া রোগী, হাসপাতালে ভর্তি ৩৮

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০১:৩৪ পিএম

পটুয়াখালীর দুমকিতে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গত এক সপ্তাহে ডায়রিয়া আক্রান্ত নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ৩৮ জন রোগীকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপজেলা হাসপাতাল সূত্রে জানা যায়, গত (২৬ এপ্রিল) থেকে ২ মার্চ পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকার ডায়রিয়ায় আক্রান্ত ২২ জন নারী, ১০ জন পুরুষ ও ৬ শিশুসহ মোট ৩৮ জন রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলা হাসপাতালের কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. সাজ্জাদুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার দুপুর পর্যন্ত) রাহিমা বেগম (৫৫), সাথী বেগম (৩৫), মমতাজ বেগম (৬০), বশির সিকদার (৪৫), খাদিজা বেগম (৩৫), মাকসুদা (৩৫)সহ ১০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগীকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভর্তি হওয়া রোগীদের ফ্রি সালাইন ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ দিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, এ পর্যন্ত ভর্তি হওয়া রোগীদের মধ্যে ২৭ জন সুস্থ হয়ে নিজ নিজ বাড়িতে চলে গেছেন। বর্তমানে ১১ জন ভর্তি রোগীকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা (টিএইচএ) ডা. মীর শহীদুল হাসান শাহীন বলেন, বিশুদ্ধ পানির অভাব, প্রচণ্ড গরম, রমজানে ইফতারিতে তৈলাক্ত খাবারের প্রভাবে ডায়রিয়া ছড়াচ্ছে। এতে ভয়ের কিছু নেই।

ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের দ্রুত উপজেলা হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়ে তিনি জানান,পর্যাপ্ত স্যালাইন ও অন্যান্য ওষুধপত্র মওজুদ আছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত