রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বন্দী বুশরা বিবির খাবারে ‘তিন ফোঁটা টয়লেট ক্লিনার’

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পিএম

পাকিস্তানের কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান বলেছেন, কারাগারে থাকা তার স্ত্রী বুশরা বিবির শরীরে বিষপ্রয়োগ করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২ এপ্রিল) আদিয়ালা কারাগারে বসা আদালতে শুনানির সময় তিনি এই অভিযোগ করেন।

বিচারকের উদ্দেশে পিটিআই প্রতিষ্ঠাতা বলেন, সাব-জেলে বুশরা বিবির শরীরে বিষপ্রয়োগ করা হয়েছে। তার ত্বক ও জিহ্বায় বিষপ্রয়োগের স্পষ্ট চিহ্ন রয়েছে।

এ সময় আদালতের কাছে কারাবন্দী স্ত্রীকে বিষপ্রয়োগের ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়ার দাবি জানান ইমরান খান। একইসঙ্গে বুশরা বিবির প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষার সুযোগ চান। আদালত পিটিআই নেতার অভিযোগের প্রেক্ষিতে কোনো নির্দেশ জারি করেননি। তবে তার স্ত্রীর স্বাস্থ্য পরীক্ষার জন্য লিখিত আবেদন জমা দিতে বলেছেন।

এর আগে আদালতে হাজিরা দেওয়ার ফাঁকে সাংবাদিকদের কাছে একই অভিযোগ করেন বুশরা বিবি। তিনি বলেন, শবে মেরাজের সময় কারা কর্তৃপক্ষের দেওয়া খাবার ও পানি খুবই তেতো ছিল। কারাগারে একজন তাকে বলেছে, তার খাবারে ‘তিন ফোঁটা টয়লেট ক্লিনার’ মেশানো হয়েছিল। তবে ওই কর্মকর্তার নাম প্রকাশ করতে রাজি হননি তিনি।

বর্তমানে ইমরান খান রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দী রয়েছেন। অন্যদিকে বুশরা বিবি ইসলামাবাদের বানি গালার বাড়িতে বন্দী রয়েছেন। ওই বাড়িকেই সাব-জেল ঘোষণা করেছে পাকিস্তানের প্রশাসন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত