রবিবার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

লিভারপুলের পর আর্সেনালের হার, শীর্ষেই ম্যানচেস্টার সিটি

আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ১২:৪৫ এএম

মৌসুমের শেষ সময়টা ভীষণ গুরুত্বপূর্ণ। আর এখনই কিনা এসে খেই হারিয়ে ফেলল আর্সেনাল। সুযোগ নষ্ট করল আক্রমণভাগ, চাপের মুখে জাল সামলাতে ব্যর্থ হলো রক্ষণভাগ। তাতে মিকেল আর্তেতার দলের শিরোপা স্বপ্নে জোর ধাক্কা দিলো অ্যাস্টন ভিলা।

ভিলা পার্কে উৎসব

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার ঘরের মাঠে ২-০ গোলে হেরেছে আর্সেনাল। তাতে দলটি হারিয়েছে শীর্ষে ফেরার সুযোগ। আর ভিলা চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা জোরাল করল।

ঘরের মাঠে দশম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় আর্সেনাল। লেয়ান্দ্রো ত্রোসারের কাছ থেকে বল পেয়ে গোলের জন্য শট নেন কাই হাভার্টজ। চমৎকার রিফ্লেক্সে ঠেকিয়ে দেন ভিলা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।

সময় গড়ানোর সঙ্গে যেন এলোমেলো হতে থাকে আর্সেনাল। তীব্র হতে থাকে স্নায়ু চাপ। সেই সুযোগে তাদের বেশ চাপে ফেলে দেয় ভিলা। ৮৪তম মিনিটে এগিয়েও যায় তারা। 

লুকাস দিনিয়ের নিচু ক্রসে পা ছোঁয়াতে পারেননি দুই দলের কেউ। দূরের পোস্টে পেয়ে যান অরক্ষিত লিওন বেইলি। ঠাণ্ডা মাথায় পোস্ট ঘেঁষে বল জালে পাঠান তিনি। ঝাঁপিয়েও নাগাল পাননি আর্সেনাল গোলরক্ষক। 

পিছিয়ে পড়ার পর গোলের জন্য আরও বেশি মরিয়া হয়ে যায় আর্সেনাল। অতি আক্রমণাত্মক হতে গিয়েই ৮৭তম মিনিটে হজম করে আরেকটি গোল। অনেকটা সময় সঙ্গে লেগে থাকলেও তেমন কিছু করতে পারেননি এমিল স্মিথ-রো। তাকে এড়িয়ে চমৎকার ফিনিশিংয়ে ঠিকানা খুঁজে নেন ওয়াটকিন্স। 

ব্যবধান ধরে রেখে জয় নিয়েই মাঠ ছাড়ে ভিলা।

৩২ ম্যাচে সিটির পয়েন্ট ৭৩। ৭১ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে আর্সেনাল ও লিভারপুল। 

৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে ভিলা। এক ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানের জন্য তীব্র লড়াইয়ে ছে টটেনহ্যাম হটস্পার। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত