শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

শিরোপাটা মিলান ডার্বির জন্য তুলে রাখল ইন্তার

আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পিএম

ঘরের মাঠে নীচু সারির দল কালিয়ারির সাথে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে ইন্তার মিলান। যে কারণে পরের ম্যাচে এসি মিলানের বিপক্ষে মিলান ডার্বিতে ইন্টারের সামনে সুযোগ এসেছে সিরি-এ লিগ শিরোপা নিশ্চিত করার। এদিকে দিনের আরেক ম্যাচে ডিফেন্ডার ইভান এনডিকা ম্যাচে মধ্যে হৃদরোগে আক্রান্ত হওয়ায়  উদিনেসের বিপক্ষে রোমার ম্যাচটি পরিত্যক্ত হয়ে গেছে।

সান সিরোতে ৮৩ মিনিটে নিকোলাস ভিওলার গোলে ১৪তম স্থানে থাকা কালিয়ারির গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিশ্চিত হয়েছে। এর মাধ্যমে শীর্ষে থাকা ইন্তার তাদের পয়েন্টের ব্যবধান ১৪ করতে পারেনি। দিনের শুরুতে সাসৌলোর সাথে নাটকীয় ম্যাচে ৩-৩ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে এসি মিলান। যে কারনে মিলানের সামনে সুযোগ ছিল কালিয়ারিকে হারিয়ে নিজেদের অবস্থান আরো শক্তিশালী করার।

মার্কোস থুরামের গোলে ইন্তার এগিয়ে যাবার পর ৬৪ মিনিটে এলডর শোমুরোডোভের গোলে সমতায় ফিরে সফরকারীরা। হাকান কালহানগ্লুর পেনাল্টির গোলে আবারো ৭৪ মিনিটে এগিয়ে যায় ইন্তার। শেষ পর্যন্ত ভিওলার গোলে আর শেষ রক্ষা হয়নি। ইতালিয়ান ভিওলার গোলে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিশ্চিত হয়েছে কালিয়ারির। এই ড্রয়ে রেলিগেশন জোন থেকে চার পয়েন্ট দুরে রয়েছে কালিয়ারি। ইনজুরি টাইমে এগিয় যাবার দারুন সুযোগ পেয়েছিল কালিয়ারি। কিন্তু তার হেড সরাসরি ইন্তার গোলরক্ষক ইয়ান সোমারের হতে ধরা পড়ে।

ম্যাচ শেষে ইন্তার কোচ সিমোনে ইনজাগি বলেছেন, ‘দুইবার এগিয়ে গিয়েও জিততে না পারাটা সত্যিই হতাশার। আমাদের ঘরের দর্শকদের সামনে আমরা জিততে চেয়েছিলাম। বড় জয়ে খুব কাছাকাছি আমরা ছিলাম। কিন্তু তারপর এক পয়েন্ট পাওয়াও এই মুহূর্তে গাণিতিক ভাবে গুরুত্বপূর্ণ।’

আগামী সোমবার মিলান ডার্বিতে ড্র করতে পারলেই সিরি-এ লিগ শিরোপা নিশ্চিত হবে ইন্টারের। পাঁচ ম্যাচ হাতে রেখে এই শিরোপা নিশ্চিত করতে হলে ইন্তারকে তাদের নগর প্রতিদ্বন্দ্বী মিলানকে টানা ষষ্ঠ পরাজয়ের স্বাদ দিতে হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত