শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

গুঁড়িয়ে দেওয়া হলো বঙ্গবাজারের অস্থায়ী দোকান

আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ১০:৪৭ পিএম

আগের ঘোষণা অনুযায়ী ভেঙে ফেলা হয়েছে বঙ্গবাজারে গড়ে ওঠা অবৈধ অস্থায়ী দোকান। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ অস্থায়ী দোকানগুলো ভেঙে দিয়েছে সংস্থাটি।

সোমবার (১৫ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে দিনব্যাপী এসব অবৈধ অস্থায়ী দোকানগুলো উচ্ছেদ করা হয়। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি বিভাগের উদ্যোগে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

সোমবার বিকেলে সরেজমিনে দেখা যায়, এক্সকেভেটরসহ মেশিন দিয়ে শতাধিক দোকানপাট ভেঙে ফেলা হয়েছে। ভেঙে ফেলা দোকানপাটের আসবাবপত্র ও কাঠ নিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা। কেউ কেউ আসবাবপত্র বিক্রি করে দিয়েছেন। আবার কেউ ভেঙে ফেলা আসবাবপত্র কুড়াচ্ছেন।

ব্যবসায়ীরা বলছেন, দ্রুত যেন মার্কেট নির্মাণ শেষ করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মধ্যে বরাদ্দ দেওয়া হয়।

গত বছরের এপ্রিলে বঙ্গবাজারে আগুন লেগে পুরোটাই পুড়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয় কাপড় ও গার্মেন্টস পণ্যের ব্যবসায়ীরা। পরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে অগ্নিকাণ্ডস্থল ব্যবসায়ীদের জন্য প্রস্তুত করা হয়। বঙ্গবাজারের এক দশমিক ৭৯ একর জায়গাজুড়ে বালু ও ইট বিছিয়ে ঘটনার আট দিন পর মার্কেটে কাঠের চৌকি পেতে জামা-কাপড় বিক্রি শুরু করেন ব্যবসায়ীরা।

ঈদের পরেই পুড়ে যাওয়া বঙ্গবাজার মার্কেটের নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বলেন, বঙ্গবাজারে মার্কেট নির্মাণের জন্য ঈদের আগেই নোটিশ দেওয়া হয়েছিল। এনডিই নামের প্রতিষ্ঠান মার্কেট নির্মাণ করবে। তারা কাজ শুরু করেছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত