রবিবার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

বড়াইগ্রামে বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৯ পিএম

নাটোরের বড়াইগ্রাম উপজেলার চামটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে পদ্মপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় করার প্রতিবাদে বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী এবং এলাকাবাসী মানববন্ধন করেছেন।

আজ শুক্রবার বিকেলে বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন পরিচালনা কমিটির সভাপতি ময়লাল হোসেন, সাবেক সভাপতি বুলবুল আহম্মেদ, ইউপি সদস্য নাসির উদ্দীন, হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক তরিকুল ইসলাম, সাবেক শিক্ষার্থী শাহাদাত হোসেন সরদার, আকরাম হোসেন ও সুমন মোল্লা।

মানববন্ধনে বক্তারা প্রাচীন প্রতিষ্ঠান চামটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পুনর্বহালের দাবি জানিয়ে বলেন, সরকারিভাবে নেতিবাচক ভাবার্থ থাকা ও শ্রুতিকটু নাম পরিবর্তনের কথা বলা হলেও চামটা নামটি কোনোভাবে তেমন নয়। তারপরও ১৯৫৬ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টির নাম পরিবর্তনের জন্য লিখিত মতামত চাইলে গত ৩ ডিসেম্বর পরিচালনা কমিটি নাম পরিবর্তন না করার জন্য রেজুলেশন আকারে শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়। কিন্তু সবার মতামতকে অগ্রাহ্য করে নাম পাল্টে পদ্মপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় করা হয়েছে। এ নাম বিদ্যালয়ের সঙ্গে কোনোভাবেই সামঞ্জস্যপূর্ণ নয়। বিষয়টি এলাকার লোকজন মেনে নিচ্ছে না। আমরা অবিলম্বে চামটা সরকারি প্রাথমিক বিদ্যালয় নামটি পুনর্বহালের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, আমরা শুধুমাত্র নেংটাদহ ও ভবানীপুর স্কুলের নাম পরিবর্তনের জন্য সুপারিশ করেছিলাম। কিন্তু এ স্কুলের নাম কিভাবে পরিবর্তন হলো তা আমার জানা নাই।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত