বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ঢাকার বাইরের সিএনজি চালকদের সাজা-জরিমানা

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩১ এএম

ট্রাফিক উত্তরা বিভাগে ডিএমপির মোবাইল কোর্টের মাধ্যমে বাইরের জেলার সিএনজির চালকদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান ও জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। 

গতকাল সোমবার (২২ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উওরা এয়ারপোর্ট, আজিমপুর, কামারপাড়া এলাকায় ট্রাফিক উত্তরা বিভাগের সহায়তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাশফাকুর রহমান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ অভিযান পরিচালনা করেন। এ সময় ৪ জন সিএনজি চালককে বিভিন্ন মেয়াদে জেল ও দুই লাখ ৩৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ট্রাফিক উত্তরা বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মো. কামরুজ্জামান দেশ রূপান্তরকে জানান, ডিএমপি কমিশনার নির্দেশনায় প্রথম বারের মতো এত বৃহৎ আকারে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা ও জরিমানা আদায় করা হয়েছে। এর মাধ্যমে তাদেরকে সতর্ক করা হয়েছে যেনো জেলা সিএনজিগুলো ডিএমপির ভেতরে প্রবেশ না করে। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেশ রূপান্তরকে জানান, সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী রুট পারমিট পাবলিক প্লেসে যান ব্যবহার সংক্রান্ত ধারা ২৮ এর বিধান লঙ্ঘনের দণ্ড তাদেরকে সাজা ও জরিমানা করা হয়েছে। চারজনের ভেতরে দুজনকে ১০ দিনের জেল ও বাকি দুজনকে চারদিন করে জেল দেয়া হয়। আর সর্বমোট ২ লাখ ৩৮ হাজার টাকা জরিপানা আদায় করা হয়েছে। এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।  

অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক পূর্ব জোন) মোহাম্মদ ইব্রাহিম, ট্রাফিক ইন্সপেক্টর, মাসুম খান সহ ট্রাফিকের অন্যান্য সদস্যরা। 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত