বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

বাসা থেকে বের হলেন কাজের জন্য, পথে ‘হিটস্ট্রোকে’ মৃত্যু

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পিএম

রাজধানীর গুলিস্তানে রাস্তায় আলমগীর শিকদার (৫৬) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে। অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক বেলা ১১টার দিকে মৃত ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা পথচারী আনোয়ার হোসেন জানান, ওই ব্যক্তি বাসে করে হানিফ ফ্লাইওভার ব্রিজ দিয়ে গুলিস্তানে নামেন। ফ্লাইওভারটির গুলিস্তান টোল প্লাজার সামনে নেমে সেখান থেকে রাস্তা দিয়ে হেটে যাচ্ছিলেন। তখন হঠাৎ অসুস্থ পড়ে রাস্তায় পড়ে যান। দেখতে পেয়ে প্রথমে তার মাথায় পানি ঢালা হয়। তবে অবস্থার অবনতি দেখে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে আসা হয়। এরপরই চিকিৎসক তাকে মৃত বলে জানান।

খবর পেয়ে ঘটনাটি তদন্তে হাসপাতালে আসেন ওয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম। তিনি জানান, দুই পথচারী ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে এসেছেন। তাদের মাধ্যমে ঘটনা সম্পর্কে কিছুটা জানা গেছে। এছাড়া চিকিৎসকদের সাথেও কথা হয়েছে। সব মিলিয়ে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গরমের কারণে হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে। তার পকেটে থাকা এনআইডি কার্ড ও বিভিন্ন ফোন নাম্বারের সূত্র ধরে তার নাম পরিচয় জানা গেছে এবং পরবর্তীতে তার পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে।

এদিকে মৃত আলমগীর শিকদারের বন্ধু আব্বাস মোল্লা জানান, আলমগীর পরিবার নিয়ে থাকেন যাত্রাবাড়ী কাজলা পেট্রোল পাম্পের পিছনে। মিরপুরে একটি ছাপাখানায় চাকরি করেন তিনি। সকালে বাসা থেকে বের হয়েছিলেন মিরপুরে যাওয়ার জন্য। পরবর্তীতে ফোনের মাধ্যমে তার মৃত্যুর খবর শুনতে পান তারা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত