বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

‘জনগণের গোরস্থানের উপর শাসন করতে চান শেখ হাসিনা’

আপডেট : ০৬ মে ২০২৪, ০৩:০২ পিএম

বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাসচিব রুহুল ক‌বির রিজভী বলেছেন, শেখ হাসিনা জনগণের গোরস্থানের উপর শাসন করতে চান। জনগণকে কবরস্থ করে উনি ক্ষমতা দখল করে রাখতে চান। তিনি বলেন, প্রতিদিনই জিনিসপত্র দাম বাড়ছে। মানুষ তিন বেলা খেতে পায় না। আজ মায়ের গর্ভ থেকে যে শিশুটা জন্মগ্রহণ করছে তারও ঋণ হচ্ছে এক লক্ষ টাকার বেশি। তারপরও তিনি (শেখ হাসিনা) ঋণ নিতে চাচ্ছেন।

সোমবার (৬ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে হাবীব উন নবী খান সোহেল মুক্তি পরিষদের উদ্যোগে বেগম খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মানববন্ধনে রিজভী এসব কথা বলেন।

‌রিজভী ব‌লেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খুব বকবক করছে, বেশি কথা বলছে, মনে হচ্ছে বিএনপির জন্য উনার খুব মায়া কান্না। বিএনপির ভাবনায় উনি ক্লান্ত হয়ে পড়েছেন। মুরগির বাচ্চার জন্য চিল যেমন মায়া কান্না করে ওবায়দুল কাদেরের কান্নাও সে রকম। তিনি (ওবায়দুল কাদের) মাঝে মাঝে আওয়াজ দেন বিএনপি নাকি দুর্বল হয়ে গেছে, বিএনপি ক্লান্ত, হতাশ, বিদেশ চলে যাচ্ছেন। তারা (আওয়ামী লীগ) যে ভিতর থেকে ধ্বসে গেছে, ভেঙ্গে গেছে এটা চাপা দেওয়ার জন্যই তিনি এসব কথা বলেন।

বিএনপি'র মুখপাত্র বলেন, ওবায়দুল কাদের আপনার দল যে শূন্য মুড়ির টিন হয়ে গেছে ওইটা আগে ভরেন তারপরে বিএনপির কথা বলুন। বিএনপি দুর্বল নাকি হতাশ এটা তো টের পান পতি মুহূর্তে। বিএনপিকে মোকাবেলা করা সাহস আওয়ামী লীগের নাই এইজন্য পুলিশ দিয়ে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় জনগণকে দমন করে জনগণের গলায় রশি দিয়ে আজ কথা বলছেন।

ওবায়দুল কাদের এর উদ্দেশ্যে তিনি বলেন, ভাঙ্গা কলসি বাজে বেশি। আপনাদের আওয়ামী লীগ ভাঙ্গা কলসি। তাই আপনারা বাজছেন বেশি করে। জনগণকে যা দেখিয়েছেন, যা বলেছেন সব মিথ্যা। ফ্লাইওভার, মেট্রোরেল,পদ্মাসেতু দেখান এইবার বাজেটে লক্ষ কোটি টাকার ঋণ চাচ্ছেন কেন? জনগণের গলায় পা দিয়ে বিদ্যুতের বিল, গ্যাসের বিল, পানির বিল বাড়াচ্ছেন কেন?

সাংবাদিক দম্পতি সাগর রনির হত্যার বিষয়ে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, সাগর রনীর তদন্ত প্রতিবেদন আজ পর্যন্ত জমা দিতে পারিনি। ১০৯ বার এই তদন্ত প্রতিবেদন তৈরি করার পরেও জমা দিতে পারেনি তারিখ শুধু পেছাচ্ছে। সাংবাদিক দম্পতির ভয়ংকর হত্যার বিচার এখন পর্যন্ত করতে পারেননি। কেন পারেননি এটা দেশের জনগণ জানে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত