শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

এক কুকুরের কামড়ে আহত ২৬

আপডেট : ১৬ মে ২০২৪, ০৪:৪৪ পিএম

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মাত্র ২ ঘণ্টায় একটি কুকুরের কামড়ে ৭ শিশুসহ ২৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে ১৬ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নের উজান তাহিরপুর, মধ্য তাহিরপুর, তাহিরপুর বাজার, ভাটি তাহিরপুর, ঠাকুরহাটি ও শাহগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানায়, আক্রমণকারী কুকুরটি মধ্য তাহিরপুর গ্রামের সনুকুল দাসের ছেলে শ্রীবাসের পালিত।  ওই কুকুরের কামড়ে উপজেলার নারী ও শিশুসহ প্রায় ২৬ জন আহত হয়েছেন। কুকুরের কামড়ে আহতদের কারো হাত, পা ও মুখ ক্ষত হয়েছে। 

আহতরা হলেন- মধ্য তাহিরপুর গ্রামের স্বর্গজিৎ (৫), তাওহীদ (৩) তৌফিক মিয়া (৪০), তাহি (১২), তাজ মাহমুদ (৩২), ফয়সাল মিয়া (৪৫), ভাটি তাহিরপুর গ্রামের পরাভেজ মিয়া ( ১২), রফিক নুর (১৮), তাসিন (৮), চিরশ্রী (৪), আজিমা বেগম (৬০), রতনশ্রী গ্রামের আয়ান মিয়া (৬), তাজ মাহমুদ (৩২), দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শাহগঞ্জ গ্রামের আশ্বাদ নুর (৬০), সনীল দাস (৬৫), টিটন (৪০)। 

তাদের মধ্যে গুরুতর আহত মধ্য তাহিরপুর গ্রামের স্বর্গজিৎ (৫) ও ফয়সাল আহমদকে (৪৫) সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে এ ঘটনার পরে দুপুর ২টার দিকে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শাহগঞ্জ গ্রামে স্থানীয় লোকজন কুকুরটিকে কৌশলে হত্যা করে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান দেশ রুপান্তরকে জানান, কুকুরের কামড়ে আহতদের প্রাথমিক চিকিৎসা ও রেবিক্স ভাইরাসের ইমিউনি গ্লোবিলিন ও রেবিক্স ভাইরাসের টিকা দেওয়া হয়েছে। দুইজন গুরুতর আহত হওয়ায় তাদের সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত