বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মারা গেছেন ‘ভূতের ভবিষ্যৎ’ ছবির আত্মারাম

আপডেট : ২১ মে ২০২৪, ০২:১৫ পিএম

মারা গেছেন ‘ভূতের ভবিষ্যৎ’ ছবির অভিনেতা উদয়শঙ্কর পাল। দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

ভারতীয় গণমাধ্যম জানায়, প্রায় মাস খানেক আগে অভিনেতার শারীরিক অবস্থার গুরুতর অবনতি হয়। ২০ মে  হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এদিন সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে  মৃত্যু হয় তার। 

সোশ্যাল মিডিয়ায় তাঁর মৃত্যুর খবরটি জানিয়েছেন পরিচালক অনীক দত্ত। এ নির্মাতার প্রায় ছবিতেই অভিনয় করেছিলেন অভিনেতা। ফেসবুকে তিনি লেখেন, ‘আমার প্রথম ছবি থেকে শুরু করে প্রায় সব ছবিতেই উনি ছিলেন। কেবল শেষ ছবি ছাড়া যেটা এখনও ডাবিং করা হয়নি। আমরা অনেক চেষ্টা করেছিলাম, কিন্তু ক্যানসারের সঙ্গে এই লড়াই হেরে গেলাম আমরা।’

পরিচালক অভিজিৎ পালও নিশ্চিত করেছেন উদয়শঙ্কর পালের মৃত্যুর খবর। ভারতীয় গণমাধ্যমে তিনি জানান, ‘আজ ৬টা ১৫ নাগাদ উনি চলে গেলেন। চিকিৎসা চলছিল। দীর্ঘদিনের একটা লড়াই আমরা লড়েছি। সন্দীপ রায়, অনীক দত্ত, লগ্নজিতা, দেবলীনা দত্তসহ অনেকেই পাশে ছিলেন। এ ছাড়াও বহুমানুষ আমাদের ফেসবুক থেকে পোস্ট দেখে যে যেমন পেরেছেন সাহায্য করেছেন।’ 

ব্যক্তিজীবনে উদয়শঙ্কর ছিলেন অবিবাহিত। সোমবার (২০ মে) রাতে শেষকৃত্যে উপস্থিত ছিলেন তার দুই ভাই। 

সত্যজিতকে যে কবিতা দিয়েছিলেন রবীন্দ্রনাথ!সত্যজিতকে যে কবিতা দিয়েছিলেন রবীন্দ্রনাথ!

ভূতের ভবিষ্যৎ ছাড়াও ‘ফেলুদা ফেরত’, ‘অপরাজিত’, ‘শজারুর কাঁটা’ প্রভৃতি ছবিতে অভিনয় করেছেন উদয়শঙ্কর পাল। তবে দর্শকের মনে তিনি ভূতের ভবিষ্যৎ ছবির ‘আত্মারাম’ হিসেবেই জায়গা করে নিয়েছিলেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত