বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

পরাজিত প্রার্থীর কর্মীদের হামলায় চেয়ারম্যানের ২ কর্মী আহত

আপডেট : ২২ মে ২০২৪, ০৯:২৭ পিএম

গাজীপুরের শ্রীপুরে নির্বাচন পরবর্তী সহিংসতায় এক প্রার্থীর দুজন কর্মী গুরুতর আহত হয়েছেন। বিজয়ী চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীর ওপর পরাজিত চেয়ারম্যান প্রার্থীর এক কর্মী ও তার দলবল এ হামলা চালালে এই ঘটনা ঘটে।

আজ বুধবার দুপুরে তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি ছাতির বাজার এলাকায় এ ঘটনা ঘটে। স্বজনরা খবর পেয়ে রক্তাক্ত অবস্থায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে দুপুরেই পুলিশ ঘটনাস্থল পরিদশর্ন করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোনো অভিয়োগ দেওয়া হয়নি বলে পুলিশ জানিয়েছে। ঘটনার পর থেকেই হামলাকারীরা এলাকা ছেড়ে পালিয়ে গেছে।

আহত ব্যক্তিরা হলেন মো. ফরহাদ আহম্মেদ শেখ (৪৫)। তিনি ওই গ্রামের মমতাজ উদ্দীন শেকের ছেলে। ফরহার তেলিহাটি ইউনিয়ন আ. লীগের প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করছেন। অপর আহত ব্যক্তি হলেন আবুল কালাম (৬৫)। তারা দুজনই উপজেলা নির্বাচনে বিজয়ী প্রার্থী অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়ের (ঘোড়া প্রতীক) কর্মী ছিলেন। এর মধ্যে ফরহাদ শেখ এজেন্ট ছিলেন ঘোড়া প্রতীকের। এজেন্ট হওয়া নিয়ে এ দ্বন্দ্ব বাধে তাদের মধ্যে। অভিযুক্তরা হলেন ওই গ্রামের তাজউদ্দীন, শুভ, শাহজাহান ও মফিজ উদ্দীন। তারা সবাই পরাজিত প্রার্থী  আবদুল জলিলের (আনারস প্রতীক) কর্মী ছিলেন।

আহত ফরহাদ শেখ জানান, বুধবার দুপুরে বাড়িতে ফেরার সময় আগে থেতে ওঁত পেতে থাকা তাজউদ্দীন পথরোধ করেন। এ সময় কথা কাটাকাটির এক পর্যায় তাজউদ্দীন তার লোকজন লাঠি দিয়ে এলোপাতাড়ি পেটানো শুরু করেন। কোনো কিছু বুঝে ওঠার আগেই আমার সাথে থাকা আমার এক মামাসহ আমাদের রক্তাক্ত করেন পিটিয়ে।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল বাতের সরকার জানান, দুপুরে এমন হামলার ঘটনা ঘটেছে। আহত দুজনই আমাদের কর্মী। আহত ফরহাদ ছাতিবার কেন্দ্রের একটি বুথে আমাদের এজেন্ট ছিল। আপাতত তাদের হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরে এ ব্যাপারে পরামর্শ করে ব্যবস্থা নেব।

এ ব্যাপারে অভিযুক্ত তাজউদ্দীনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। ঘটনার পর থেকেই তারা এলাকা ছেড়ে পালিয়ে গেছেন।

শ্রীপুর মডেল থানার ওসি (তদন্ত) সাখাওয়াৎ হোসেন জানান, এ ঘটনায় এখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আহতদের সঙ্গেও করা বলেছে পুলিশ। অভিযোগের ভিত্তিতেই প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত