মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

‘জংলি’ সিনেমায় প্রিন্স মাহমুদের চার গান

আপডেট : ২৬ মে ২০২৪, ০১:৫৬ পিএম

দেশের কিংবদন্তি গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ। গীতিকার হিসেবে নব্বইয়ের দশক থেকে বাংলাদেশে ব্যান্ডশিল্পীদের একক এবং যৌথ অ্যালবামের গান লেখা, সুর করা এবং কম্পোজিশনের কাজ করছেন তিনি। তার লেখা ও সুর করা একাধিক গান ইতোমধ্যে কালজয়ী গানে পরিণত হয়েছে। তবে ঢাকাই সিনেমা ইন্ডাষ্ট্রিতে তার যাতায়াতটা ছিল কালেভদ্রে। ইদানিং সেটা নিয়মিতই হয়েছে।

তার সুর ও সঙ্গীতে প্রিয়তমা ছবির ‘ঈশ্বর’ গানটি সুপার ডুপার হিটের তকমা পেয়েছে। মাঝে মাঝে সিনেমার গান করলেও এক সিনেমার সবক’টি গান কখনও করা হয়নি তার। এবার প্রিন্স মাহমুদের বেলায় সেটাও হচ্ছে। ঈদের সিনেমার ‘জংলি’র  মৌলিক চারটি গানেরই সুর ও সঙ্গীতায়োজন প্রিন্স মাহমুদে করেছেন বলে জানিয়েছেন ছবিটির পরিচালক এম রাহিম। তিনি জানান, ‘আমাদের ছবির সঙ্গে প্রিন্স মাহমুদ নামটি ভালোভাবেই যুক্ত করতে পেরেছি। প্রিন্স ভাই আমাদের কিংবদন্তি । জংলি সিনেমার সবগুলো গান তিনিই করেছেন। এবং গানগুলো এতো ভালো করেছেন যে দর্শক শ্রোতারা গানগুলোতে বুঁদ হয়ে থাকবেন বলে আমার বিশ্বাস।’

জানা গেছে ‘জংলি'তে গান থাকবে চারটি। চারটি গানই প্রিন্স মাহমুদ সুর ও সঙ্গীত করেছেন। এ বিষয়ে প্রিন্স মাহমুদ বলেন, ‘একই সিনেমার সবগুলো গানের দায়িত্ব আমার নেওয়া হয়নি কখনও। সময়ও হয়ে উঠেনি তেমন। তবে জংলির আগে আরও একটি সিনেমার সবগুলো গানের দায়িত্ব নিয়েছি। কিন্তু সেটা শেষ হয়নি এখনও। তার আগেই জংলির গান করা হয়েছে। সিনেমাও তার আগে মুক্তি পাচ্ছে। তাই বলতে গেলে জংলিই আমার প্রথম সিনেমা যে সিনেমার সবগুলো গান আমি করেছি। এবং গানগুলো অসাধারণ হয়েছে। এখানে গানগুলো যারা গেয়েছেন তারাও দারুণ এফোর্ট দিয়ে ভালো করার তাড়না থেকে চেষ্টা করেছে। আমিও আমার জায়গায় ভালো করার ট্রাই করেছি। ফলে দারুণ কিছু গান হয়েছে। আমার বিশ্বাস ঈদের সিনেমা জংলির এই গানগুলোও দর্শক শ্রোতারা দারুণভাবে গ্রহণ করবেন।’

প্রিন্স মাহমুদ সর্বশেষ হিমেল আশরাফ পরিচালিত রাজকুমার ছবিতে ‘বরবাদ’ ও ‘মা’ শিরোনামের গান দুটি তৈরি করেন। গানগুলো শ্রোতামহলে বেশ সমাদৃত হয়।

‘জংলি’র মূলভূমিকায় অভিনয় করছেন সিয়াম আহমেদ। তার বিপরীতে আছেন শবনম বুবলী। বর্তমানে সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজ এগিয়ে চলেছে। আগামী ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, সোহেল খান, এরফান মৃধা শিবলু প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত