বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

স্বাস্থ্যখাতে বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ০৭ জুন ২০২৪, ০৯:৫৭ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার। স্বাস্থ্যসেবা মানুষের মাঝে পৌঁছে দেওয়ার জন্য সরকার নিরলসভাবে কাজ করছে। তবে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদেরও এই খাতে এগিয়ে আসতে হবে। তাহলেই মানুষ তার কাঙিক্ষত স্বাস্থসেবা পাবে। আশা করছি সুলভ মূল্য ও আন্তরিক সেবার মধ্য দিয়ে সেই মৌলিক অধিকার পুরান ঢাকার মানুষদের মাঝে পৌঁছে দেওয়ার প্রত্যয় নিয়ে কাজ করবে ম্যাক্সএইড হাসপাতাল লিমিটেড।

শুক্রবার (৭ জুন) রাতে পুরনো ঢাকার মিটফোর্টে ৫০ শয্যাবিশিষ্ট ম্যাক্সএইড হাসপাতাল লিমিটেডের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের দেশে ভালো ভালো চিকিৎসক, নার্স রয়েছেন সরকারি-বেসরকারি হাসপাতালে। আধুনিক সব মেশিনপত্র রয়েছে। চিকিৎসার পাশাপাশি সবাই মিলে রোগীদের আন্তরিকতার সঙ্গে সেবা প্রদান করলে আমাদের রোগীরা আর চিকিৎসার জন্য দেশের বাইরে যাবে না। আমি আশা করছি ম্যাক্সএইড হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টির ওপর গুরুত্ব দেবেন। আমি তাদের সফলতা কামনা করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সোলায়মান সেলিম বলেন, আমার সংসদীয় এলাকার মানুষের স্বাস্থসেবার কথা বিবেচনা করে এমন আধুনিক একটি হাসপাতাল চালু করার জন্য এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। আশা করি পুরান ঢাকার অধিবাসীরা এই হাসপাতালের মাধ্যমে তাদের স্বাস্থ্যখাতে বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সভাপতির বক্তব্যে দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন বলেন, দোহার- নবাবগঞ্জের কয়েকজন ব্যবসায়ী মিলে মানবসেবায় এমন একটি প্রতিষ্ঠান চালু করার জন্য আমি তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

ম্যাক্সএইড হাসপাতাল লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ ১১ আসনের সংসদ সদস্য এম এ ওয়াহেদ, স্থানীয় ওয়ার্ড কমিশনার শেখ মোহাম্মদ আলমগীর, হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, পরিচালকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত