শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ফরেনসিকে জানা যাবে হাড়গোড় আনারের কিনা

আপডেট : ০৯ জুন ২০২৪, ০১:০৯ পিএম

নেপালে গ্রেপ্তার হওয়া সিয়ামকে নিয়ে অভিযান চালিয়ে কলকাতার বাগজোলা খাল থেকে উদ্ধার হাড়গোড় এমপি আনোয়ার আজিম আনারের বলে ধারণা পশ্চিমবঙ্গ পুলিশের।

রবিবার সকালে সিয়ামকে নিয়ে ভাঙড়ের কৃষ্ণমাটি এলাকায় বাগজোলা খালে নামেন সিআইডির কর্মকর্তারা। সেখানেই একটি ঝোপের পাশে উদ্ধার হয় বেশ কিছু হাড়গোড়। তবে, সেই হাড় বাংলাদেশের সাংসদেরই কি না তা স্পষ্ট নয়। ফরেন্সিক পরীক্ষায় তা জানা যাবে।

কলকাতা পুলিশ জানিয়েছে, বাংলাদেশের এমপি খুনে বড় সূত্র পেতে চলেছে সিআইডি। রবিবার সকালে সিয়ামকে নিয়ে ভাঙড়ের বিজয়গঞ্জ বাজার থানা এলাকার কৃষ্ণমাটিতে বাগজোলা খালে নামে সিআইডি। তল্লাশির পর একটি ঝোপের পাশ থেকে বেশ কিছু হাড়গোড় উদ্ধার হয়। হাড়গুলি প্রাথমিক ভাবে দেখে অনুমান, সেগুলি মানুষেরই। যদিও তা আনোয়ারুল আজিমেরই কি না তা এখনও স্পষ্ট নয়। আর এ জন্য প্রয়োজন ফরেনসিক পরীক্ষা।

প্রসঙ্গত, এর আগে নিউ টাউনের অভিজাত আবাসনে সেপটিক ট্যাঙ্ক থেকে মাংসের দলা উদ্ধার করেছিল সিআইডি। সেই মাংস আনোয়ারুলেরই কিনা তা জানতে ফরেনসিক পরীক্ষা করা হচ্ছে। এবার হাড়গুলিও ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানিয়েছে সিআইডি।

তবে হাড়গুলি সত্যিই এমপি আনারের কিনা তা জানতে ফরেনসিক পরীক্ষার পাশাপাশি প্রয়োজন হবে ডিএনএ টেস্টেরও। সিআইডি সূত্রে জানা গেছে, উদ্ধার হওয়া মাংসের টুকরো বা হাড়ের ডিএনএ টেস্ট করতে আনোয়ারুলের কন্যাকে কলকাতায় ডাকা হয়েছে। সেখানে গিয়ে তিনি নমুনা দেবেন বিশেষজ্ঞদের।

শুক্রবার বাংলাদেশ সীমান্তের কোনও জায়গা থেকে সিয়ামকে গ্রেপ্তার করে সিআইডি। শনিবার তাঁকে বারাসত আদালতে হাজির করানো হলে বিচারক তাঁকে ১৪ দিন পুলিশের হেফাজতে রাখার নির্দেশ দেন। তার পর রবিবার সকালেই সিয়ামকে নিয়ে কৃষ্ণমাটিতে পৌঁছান সিআইডি কর্মকর্তারা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত