শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পাল্টাপাল্টি হামলায় তিন রোহিঙ্গা খুন

আপডেট : ১০ জুন ২০২৪, ০৪:০৩ পিএম

কক্সবাজারের উখিয়ায় ক্যাম্পে পাল্টাপাল্টি হামলায় তিন রোহিঙ্গা খুন হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরো কয়েকজন। আজ সোমবার (১০ জুন) ভোর রাত সাড়ে ৪টায় উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৪ এর এক্সটেশন ব্লক-এফ এ ঘটনা ঘটে।।

নিহতরা হলেন, একই ব্লকের জাফর আহম্মদের ছেলে আরসার সোর্স হিসেবে পরিচিত মো ইলিয়াছ (৩১), ব্লক এফের মৃত আব্দুর রহিমের ছেলে আরএসও সদস্য মো. ইছহাক (৫৪) ও ক্যাম্প-৩ এর ব্লক ই /৬৪ এর মো. ইসমাঈলের ছেলে আরএসও সদস্য ফিরোজ খানঁ (১৮)।

আর আহতরা হলেন, হাছনের ছেলে আব্দুল হক (৩২), নজির আহমদের ছেলে আব্দুস শুক্কুর (৫৫) ও মৃত ওমর মিয়ার ছেলে আব্দুল মোনাফ(৬০)।  তারা সকলে  ক্যাম্প-৪/ এক্সটেনশনের ব্লফ এর বাসিন্দা এবং আরএসও সদস্য হিসেবে পরিচিত। 

উখিয়া থানা পুলিশ সূত্র জানায়, সোমবার রাত ৩টার দিকে পাহাড় থেকে ১২/১৪ জন আরসা সন্ত্রাসী ক্যাম্প-৪ এক্সটেনশনের এফ ব্লকের কাটা তারের বেড়া পার হয়ে ক্যাম্পে আসেন। এই খবর পেয়ে আরএসও সদস্যরা ক্যাম্পে পাহাড়ারত রোহিঙ্গা ইলিয়াছকে আরসার সর্ম্পকে জিজ্ঞাসাবাদ করে। ইলিয়াছ তাদেরকে আরসা সম্পর্কে সঠিক তথ্য না দেওয়ায় তাকে গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। এতে  ঘটনাস্থলে তিনি মারা যান।

ইলিয়াছের উপর হামলার খবর পেয়ে  আরসা সদস্যরা ঘটনাস্থলে এসে আরএসও সদস্য মো. ইছহাক ফিরোজ খাঁন, আব্দুল হক, আব্দুস শুক্কুর ও আব্দুল মোনাফের ওপর হামলা করে। এসময় তাদের গুলি ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন আরসার সদস্যরা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতদের মরদেহ মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মো. ইকবাল বলেন, একজন ঘটনাস্থলে মারা যায়। দুজন আহত অবস্থায় হাসপাতালে মারা যায়। বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত