সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সরকারের দুর্বলতার সুযোগ নিচ্ছে মিয়ানমার: মির্জা আব্বাস

আপডেট : ১৭ জুন ২০২৪, ০৪:৫০ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকারের দুর্বলতার কারণে আজ মিয়ানমারও সুযোগ নিচ্ছে। সোমবার (১৭ জুন) ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর শেরে-ই বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মির্জা আব্বাস বলেন, বাংলাদেশের অভ্যন্তরে সেন্টমার্টিন দ্বীপ। কিন্তু সেটি আজ বিচ্ছিন্ন হয়ে গেছে। মিয়ানমার সেনাবাহিনীর ভয়ে সেখানে খাদ্যসামগ্রী পাঠানো যাচ্ছে না। অথচ তারা ১৯৭৮ সালে তৎকালীন রাষ্ট্রপতির কাছে মাফ চেয়ে বিদায় নিয়েছিল। সেই মিয়ানমারের আজ কতটুকু ঔদ্ধত্য হয়েছে আমাদের রক্তচক্ষু দেখায়। কারণ এই দেশে একটি অবৈধ সরকার, অনির্বাচিত সরকার। দেশ ও দেশের বাইরে তাদের কোনো সমর্থন নেই— এ কারণেই মিয়ানমার একটা সুযোগ নিচ্ছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, স্থায়ী কমিটির সদস্য ও বিএনপির পক্ষ থেকে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে মির্জা আব্বাস বলেন, আমাদের বহু নেতাকর্মী জেলে অবস্থান করছেন। বহু নেতাকর্মীর ঈদ জেলে কাটে। কারো কারো ফুটপাতে কাটে। যারা ঘরে থাকতে পারেন না। সেই সব নেতাকর্মীদের প্রতি সহনানুভূতি জ্ঞাপন ছাড়া আমাদের আর কোনো পথ নেই।

পুষ্পস্তবক অর্পণের সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত