সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কেন্দ্রীয় চুক্তি ও অধিনায়কত্ব- দুটোই ফিরিয়ে দিচ্ছেন উইলিয়ামসন

আপডেট : ১৯ জুন ২০২৪, ০৯:২৭ এএম

আগামী ২০২৪-২৫ মৌসুমের জন্য নিউজিল্যান্ড ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তিতে আবদ্ধ হবেন না দেশটির অধিনায়ক কেন উইলিয়ামসন। এমনকি টেস্টের পর এবার বাকি দুই ফরম্যাটের অধিনায়কত্ব থেকেও নিজের নাম সরিয়ে নিতে যাচ্ছেন তিনি। বুধবার এ তথ্য ফাঁস করেছেন কেন।

তবে জাতীয় দলের জন্য খেলে যাবেন বলে নিশ্চিত করেছেন তিনি। আসন্ন গ্রীষ্ম মৌসুমে বিদেশি লিগ খেলবেন কেন। সেই সময়টুকু জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না। এছাড়া বাকি সময় জাতীয় দলে খেলতে চাওয়ার কথা বলেছেন এ ব্যাটসম্যান।

কেন বলেন, ‘নিউজিল্যান্ডের জন্য খেলতে পারা আমার কাছে সবচাইতে দামি। তবে ক্রিকেটের বাইরে আমার জীবনে বেশ বদল এসেছে। পরিবারের সঙ্গে ঘরে-বাইরে সময় কাটানো আমি খুব উপভোগ করছি। গরমের সময়ে আমি বিদেশি একটি সুযোগ গ্রহণ করতে যাচ্ছি, তাই কেন্দ্রীয় চুক্তিতে আবদ্ধ হওয়াটা আমার পক্ষে সম্ভব হবে না।’

কিউইরা সাধারণত চুক্তির ভেতরে থাকা খেলোয়াড়দের প্রাধান্য দিলেও উইলিয়ামসনের ক্ষেত্রে এর ব্যত্যয় দেখা যেতে পারে। প্রধান নির্বাহী স্কট উইনিঙ্ক জানান, ‘কেন যেন আন্তর্জাতিক ক্রিকেটে এখন এবং ভবিষ্যতে ব্ল্যাকক্যাপসদের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেক্ষেত্রে এটি একটি ভালো উপায়। ওই সময়টাতে আমাদের খুব বেশি ক্রিকেট নেইও। আমাদের সবচেয়ে সেরা ব্যাটসম্যান ও নিবেদিত ক্রিকেটারের জন্য ব্যতিক্রম ঘটাতেই পারে।’

কেন উইলিয়ামসনের অধীনে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয় ব্ল্যাকক্যাপসদের। ২০১৪ সালের পর এই প্রথম কোনো আইসিসি বৈশ্বিক প্রতিযোগিতার সেমিফাইনাল খেলতে ব্যর্থ হলো কিউইরা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত