রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

চুরি-ডাকাতির মাধ্যমে কিছু অর্জনে তৃপ্তি থাকে না: রেজা কিবরিয়া

আপডেট : ০৪ জানুয়ারি ২০১৯, ০৫:৪২ পিএম

একাদশ সংসদ নির্বাচন ‘আসল নির্বাচন ছিল না’ উল্লেখ করে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার ছেলে ও গণফোরাম নেতা ড. রেজা কিবরিয়া বলেছেন, ভোট ডাকাতি করে তারা জয় পেয়েছে। আমি জানি, তাদের মাঝে কোনো তৃপ্তি নেই। কারণ চুরি-ডাকাতির মাধ্যমে কোনো কিছু অর্জনে তৃপ্তি থাকে না।

শুক্রবার নিজ বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জে কর্মী-সমর্থকদের উদ্দেশে তিনি এসব বলেন।

রেজা কিবরিয়া বলেন, ভোটাররা যেভাবে ভয়ভীতি, গ্রেপ্তার আতঙ্ক, মামলা-হামলা উপেক্ষা করে সকাল থেকে ভোটকেন্দ্রে গিয়েছিলেন, যদি তারা ভোট দিতে পারতেন তাহলে তাদের (আওয়ামী লীগের) এমন ভরাডুবি হতো যা কল্পনাও করা যেত না।

তিনি ‘আসল ভোটের’ জন্য নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

ঐক্যফ্রন্টের এ প্রার্থী বলেন, এখন প্রমাণিত হয়েছে  নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হবে না। এ সরকার এটি সবার কাছে প্রমাণ করেছে। তারা জোর গলায় বাইরে অনেক কিছুই বলে। কিন্তু ঘরে যখন যায় তখন তারা ঠিকই ভাবে কী লজ্জাজনক একটি কাজ করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ এমন একটি দল ছিল, যে দল একসময় মানুষের মুক্তির জন্য, ভোটের অধিকারের জন্য সংগ্রাম করেছে। তাদের ডাকে দেশের মানুষ প্রাণ দিতে রাজি ছিল। আর এখন আওয়ামী লীগ মানুষের ভোটের অধিকার হরণ করে।

নিজ এলাকার নেতাকর্মী ও সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সবাই নিরাপদ থাকবেন। কারও সঙ্গে কোনো বিবাদে জড়াবেন না। যখনই আসল নির্বাচনের ডাক আসবে, তখন সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তখন কোনো ভয়ভীতি থাকবে না।

গত ৩০ ডিসেম্বর ভোটের দিন হবিগঞ্জ ছাড়ার পর শুক্রবার নিজ এলাকা নবীগঞ্জের জালালসাপে। রেজা কিবরিয়া নিজ বাড়িতে পৌঁছার খবর পেয়ে তার নির্বাচনী এলাকা নবীগঞ্জ ও বাহুবল উপজেলার নেতাকর্মীরা সেখানে জড়ো হতে থাকেন। দুপুর পর্যন্ত তিনি তাদের সঙ্গে কুশল বিনিময় করেন। তাদের সুখ দুঃখের খবর নেন।

একাদশ সংসদ নির্বাচনে গণফোরাম নেতা রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগ প্রার্থীর কাছে হেরে যান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত