বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

মোংলায় গির্জা ও স্কুলে চুরি

আপডেট : ১২ জানুয়ারি ২০১৯, ০২:৩৫ এএম

বাগেরহাটের মোংলায় ক্যাথলিক গির্জা এবং এটি পরিচালিত মিশনারি স্কুল ও বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার মধ্যরাতে দুর্বৃত্তরা গির্জার সিন্দুক, দানবাক্স, স্কুলের আলমারি ও প্রয়াত ফাদার রিগ্যানের বাড়ির প্রায় ১৫টি তালা ভেঙে টাকা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। গতকাল শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন মোংলা-রামপাল সার্কেলের সহকারী সিনিয়র পুলিশ সুপার মো. খায়রুল আলম।

সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিন্দ্র হালদার জানান, বৃহস্পতিবার রাত ৩টার দিকে দুর্বৃত্তরা তিনতলা স্কুল ভবনের পূর্ব পাশের লোহার গেইটের হ্যাজবোল্ট ভেঙে ভেতরে ঢোকে। এরপর অফিস কক্ষের দরজা ও আলমারির তালা ভেঙে ১৪ হাজার টাকা নিয়ে যায়। সেন্ট পলস ক্যাথলিক গির্জার পালক পুরোহিত সেরাফিন সরকার জানান, একই রাতে গির্জার সিন্দুক ও দানবাক্সের তালা ভেঙে টাকা-পয়সা নিয়ে যায় দুর্বৃত্তরা। কী পরিমাণ টাকা খোয়া গেছে তা নিশ্চিতভাবে জানাতে পারেননি তিনি।

সহকারী সিনিয়র পুলিশ সুপার খায়রুল বলেন, অভিযোগ পেলে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে অভিযোগ করার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি মিশনারি কর্র্তৃপক্ষ। মিশনের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান মনিন্দ্র ও সেরাফিন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত