বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

অল্প পুঁজিতেই মাশরাফীদের হারাল রাজশাহী

আপডেট : ১৩ জানুয়ারি ২০১৯, ০৬:০৩ পিএম

অল্প পুঁজি। জয় পেতে দরকার ছিল আঁটসাঁটো বোলিং। তাই করল রাজাশাহী কিংসের বোলাররা। বোকা বানালেন ক্রিস গেইল ও মাশরাফী বিন মোর্ত্তজাদের। শক্তিশালী রংপুর রাইডার্সকে হারিয়ে চলতি বিপিএলে দ্বিতীয় জয় পেল রাজশাহী।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার বিপিএল টি-টোয়েন্টির প্রথম ম্যাচে রংপুরকে ৫ রানে হারায় মেহেদী হাসান মিরাজের দল। ১৩৬ রানের লক্ষ্যে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে গত আসরের চ্যাম্পিয়নরা করতে পারে ১৩০ রান।

রংপুরের হয়ে একাই লড়েছেন রাইলি রুশো। তিন নম্বরে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান শেষ পর্যন্ত ৪৪ রানে অপরাজিত থাকলেও দলকে জয় এনে দিতে পারেননি।

শেষ ওভারে দরকার ছিল ৯ রান। মুস্তাফিজুর রহমানের করা ওই ওভারে চার বল খেলেও বলে ব্যাটের সংযোগই ঘটাতে পারেননি রংপুরের ফরহাদ রেজা। যা হওয়ার তাই হলো।

৪৫ বলে খেলা রুশোর ইনিংসটিতে রয়েছে তিনটি চারের মার। অন্যদের মধ্যে ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইল দুই চার ও দুই ছক্কায় ১৪ বলে করেন ২৩ রান। ৩১ বলে ৩০ রান করেন মোহাম্মদ মিঠুন। বাকিদের মধ্যে নাহিদুল ছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি কেউই।

রাজশাহীর বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি ও মোহাম্মদ হাফিজ। এক উইকেট নেন ইসুরু উদানা।

এর আগে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৫ রান করে টসে হেরে প্রথমে ব্যাট করা রাজশাহী। দলটির পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন জাকির হাসান। ৩৬ বলে তার অপরাজিত ইনিংসতে রয়েছে দুই চার ও এক ছক্কা।

আগের দুই ম্যাচের মতো ব্যাটিং অর্ডারের উপরে নেমে সফল হতে পারেননি মিরাজ। খুলনার বিপক্ষে তিন নম্বরে নেমে ৫১ ও কুমিল্লার বিপক্ষে ওপেনিংয়ে নেমে ৩০ রান করা এই ব্যাটসম্যান এবার ‘গোল্ডেন ডাক’ হাঁকিয়েছেন।

সেট হয়েও লম্বা ইনিংস খেলতে পারলে না মুমিনুল হক (১৪) ও সৌম্য সরকার (১৮)। রানআউট হয়েছেন ২৯ বলে ২৬ রান করা পাকিস্তানের হাফিজ। শেষ দিকে দ্রুত রান তুলছিলেন রায়ান টেন ডেসকাট। রানআউটের শিকার হন ১০ বলে ১৪ করা আয়ারল্যান্ডের এই ব্যাটসম্যান। দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি বাকিদের কেউই।

রংপুরের পক্ষে মাশরাফী ও ফরহাদ রেজা সর্বাধিক ২ টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন সোহাগ গাজী ও শফিউল ইসলাম।

ম্যাচ সেরা হয়েছেন রাজশাহী কিংসের জাকির হাসান।

এই জয়ে চার ম্যাচে দুই জয়ে পঞ্চমস্থানে থাকা রাজশাহীর পয়েন্ট দাঁড়িয়েছে ৪। পাঁচ ম্যাচে সমান পয়েন্ট থাকলেও রানরেটে এগিয়ে থাকায় দ্বিতীয়স্থানে আছে রংপুর।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত