রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

‘বিএনপি সংসদের ভেতরে-বাইরে আন্দোলন করতে পারে’

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৩ পিএম

বিএনপিকে সংসদে যোগ দেওয়ার পরামর্শ দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারা সংসদের ভেতরে-বাইরে আন্দোলন করতে পারে।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংসদে রাখা বক্তব্য মানুষের কাছে গুরুত্ব বহন করে। বিএনপি যদি অগণতান্ত্রিক মানসিকতা দেখায় তাহলে গণতন্ত্র ও তাদের জন্য অস্তিত্ব সংকটের হবে।

‘তাদের আটজন সংসদ সদস্য যদি সংসদে জোরালো ভাষায় যুক্তিতর্ক দিয়ে কথা বলে, তাহলে সংসদের ভেতরেও তারা আন্দোলন গড়ে তুলতে পারে’

তিনি বলেন, ‘এই পরিস্থিতিতে তারা যদি সংসদ বর্জনের পুরোনো ধারা আঁকড়ে ধরে রাখতে চায়, তাহলে তারা আরও বড় ভুল করবে। দেশের মানুষের মতো বিদেশি বন্ধুদের থেকেও তারা বিচ্ছিন্ন হয়ে পড়বে।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, আন্তরিকতা নিয়ে দেশ ও গণতন্ত্রের স্বার্থে দলগুলোকে চা-চক্রে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানে না যাওয়া তাদের নেতিবাচক রাজনীতির বহিঃপ্রকাশ।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ২৮৯ আসনে বিজয়ী হয় আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। আগের দিন রাতেই ভোট দিয়ে ব্যালটবক্স ভর্তি, এজেন্টদের কেন্দ্র যেতে বাধা ও কেন্দ্র থেকে বের করে দেওয়া এবং ভোটারদের ভয়ভীতিসহ নানা অভিযোগে নির্বাচন প্রত্যাখ্যান করা বিএনপি-প্রধান জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বিজয়ী আটজন সংসদ সদস্য হিসেবে শপথ নেননি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত