বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বিএনপির দাবি শিশুদের কান্নাকাটি ছাড়া কিছু নয়: তথ্যমন্ত্রী

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৪৪ পিএম

একাদশ সংসদ নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের যে দাবি বিএনপি তুলেছে তাকে ‘শিশুসুলভ’ আখ্যা দিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোনো ফুটবল ম্যাচে ১০ গোল খেয়ে হেরে যাওয়ার পর কেউ যদি আবার খেলার আবদার করে তা কেবল ছোট্ট শিশুদের কান্নাকাটি ছাড়া আর কিছু নয়।

শনিবার চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি ‘নেতিবাচক’ রাজনীতি পরিহার করার আহ্বান জানিয়ে বিএনপির উদ্দেশ্যে বলেন, পাঁচ বছর পর আবার নির্বাচন হবে। ইতিবাচক রাজনীতির মাধ্যমে বিএনপিকে আবারো নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।

২০১৪ সালের নির্বাচনের পর আওয়ামী লীগ সরকার পাঁচ বছর সফলভাবে দেশ পরিচালনা করেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী পাঁচ বছরও সরকার দেশ পরিচালনা করবে। 

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব রাজনৈতিক দল এবং জোটকে চা-চক্রে আমন্ত্রণ জানিয়েছেন। বিশেষ করে যারা গত নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসেছিলেন। অত্যন্ত দুঃখজনক এই আমন্ত্রণে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট সাড়া দেয়নি।

হাছান মাহমুদ বলেছেন, তাদের সাড়া না দেওয়া অত্যন্ত স্বাভাবিক। যারা নেতিবাচক রাজনীতি করে তারা এই চা-চক্রে না যাওয়া স্বাভাবিক। যারা মানুষকে জিম্মি করে রাজনীতি করে, রাজনীতির নামে তারা মানুষ পুড়িয়ে হত্যা করেছে।

প্রধানমন্ত্রী তাদের (বিএনপি) প্রতি অনেক বদান্যতা দেখিয়েছেন মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, যে দলের নেত্রী নিজের জন্মের তারিখ বদলে দিয়ে ১৫ আগস্টের হত্যাকাণ্ডকে উপহাস করার জন্য, হত্যাকারীদের উৎসাহিত করার জন্য কেক কাটেন তারা প্রধানমন্ত্রীর চা-চক্রে যাবেন না এটাই স্বাভাবিক।

মনিরুল আলম চৌধুরী মনির সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুল, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত