বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

অস্ত্রসহ উপজেলা চেয়ারম্যান হত্যার আসামি গ্রেপ্তার

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০১:১৮ এএম

নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমার আসামি কুনেন্টু চাকমাকে(২৩) অস্ত্র ও চাঁদার টাকাসহ গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

গ্রেপ্তার কুনেন্টু চাকমা প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সহযোগী সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। শনিবার বিকেলে সেনাবাহিনী ও পুলিশ অভিযান চালিয়ে রাঙামাটির সদরের কুতুকছড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। কোতোয়ালি থানার এসআই আনোয়ার কামাল হারুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, শনিবার বিকেলে কুতুকছড়ি ওপর পাড়া এলাকায় ইউপিডিএফের চিফ কালেক্টর রবি চন্দ্র চাকমা ওরফে অর্কিড চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের আহ্বায়ক ধর্ম সিংহ চাকমা,কাউখালী উপজেলার সংগঠক সম্রাট চাকমা, সশস্ত্র গ্রুপের সদস্য রণজিৎ চাকমাসহ আরও কয়েকজন একত্রিত হয়ে উত্তোলিত চাঁদা বণ্টন সংক্রান্ত গোপন বৈঠকে মিলিত হয়।  এ সময় অভিযান চালিয়ে কুনেন্টু চাকমাকে গ্রেপ্তার করেছে। অভিযানে তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও নগদ ৪ লক্ষ ৫ হাজার ৮০০ টাকাসহ চাঁদার রসিদ উদ্ধার করা হয়েছে। বাকিরা এ সময় পালিয়ে যায় বলে পুলিশ জানায়।

তবে ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা বলেছেন, সে একজন ছাত্র। তার কাছে অস্ত্র ও টাকা থাকার কথা না। ষড়যন্ত্র করে তাকে ফাঁসানো হচ্ছে। সংগঠনকে দুর্বল করার জন্য এসব ষড়যন্ত্র চলছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত