শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনায় বহিষ্কার ৪

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০১:১৯ এএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় চারজনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ফিরোজ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত চারজন হলেন গণিত বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শাহরিয়ার রহমান শান্ত (আইডি নম্বর : বি-১৭০৩০২০৪৬), তৌহিদুল ইসলাম তুহিন (আইডি নম্বর : বি-১৭০৩০২০৬৯),

অর্থনীতি বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের মেহেদী হাসান (আইডি নম্বর : বি- ১৬০৪০১০৫৮) এবং সিএসই বিভাগের আবদুল্লাহ আল রিফাত।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে রোববার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের  বিবাদমান শিক্ষার্থীদের মধ্যে প্রাথমিক তদন্তে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বহিষ্কার করা হয়েছে। সাময়িক বহিষ্কৃত থাকা অবস্থায় শিক্ষার্থীবৃন্দ কোনো ক্লাস এবং পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবে না।

রবিবার প্রেমঘটিত বিষয়কে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক শাহিন মোল্লাসহ প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য আহত হন। ছাত্রলীগের দুই গ্রুপের কর্মীরা লোহার রড,লাঠি,হাতুড়ি,চাপাতি,বডিসহ দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়। দুই গ্রুপের সংঘর্ষে প্রায় ১৫ জন আহত হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত