রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

প্রলোভন ও নির্যাতনে আত্মসমর্পণ করেনি বিএনপি: শওকত মাহমুদ

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৪৭ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের নির্যাতন আর মামলার শিকার হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের অনেক নেতা কর্মী কারাগারে গিয়েছেন, আবার অনেকে পালিয়ে বেড়াচ্ছেন। শত প্রলোভন আর নির্যাতনের পরেও তারা আওয়ামী লীগের কাছে আত্মসমর্পণ করেননি। এতেই প্রমাণিত হয় বিএনপি এখনো নিজেদের অবস্থান ধরে রেখেছে।


বুধবার চট্টগ্রামে বিএনপির তৃণমূলের নেতা কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মনে করেন বিএনপি আবার ঘুরে দাঁড়াবে। দলের তৃণমূলের নেতা কর্মীদের ওপর তার পুরোপুরি আস্থা রয়েছে। তার নির্দেশে নির্যাতিত নেতা কর্মীদের খবরাখবর নিতে বিএনপির একাধিক কেন্দ্রীয় টিম সারা দেশে সফর করছে। ।


একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে হামলা, মামলা, গ্রেপ্তারের শিকার নেতা কর্মীদের অবস্থা ও দল মনোনীত প্রার্থীসহ অন্যান্য নেতারা কতটুকু তাদের সহযোগিতা দিয়েছেন-এসব বিষয়ে তথ্য সংগ্রহে মঙ্গলবার চট্টগ্রাম আসেন শওকত মাহমুদের নেতৃত্বে বিএনপির ৫ সদস্যের কেন্দ্রীয় টিম।


বুধবার সকাল ১১টা থেকে নগরীর নুর আহমদ সড়কের নসিমন ভবনের দলীয় কার্যালয়ে মহানগরীর বিভিন্ন আসনের নেতা কর্মীদের সঙ্গে পৃথক পৃথক মতবিনিময় করেন। এ সময় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক জন গোমেজ, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসেন জসিম, মশিউর রহমান বিপ্লব, চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


মত বিনিময়ের পূর্বে স্বাগত বক্তব্যে দলের ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বলেন, একাদশ সংসদ নির্বাচনের নামে সরকার প্রহসনের নির্বাচন করেছে। নির্বাচনকে কেন্দ্র করে অসংখ্য নেতা কর্মী নির্যাতনের শিকার হয়েছেন। চট্টগ্রামের নেতা কর্মীরা অতীতেও বিএনপির রাজনীতিকে বেগবান করেছে। আশা করি ভবিষ্যতেও তারা অবদান রাখবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত