শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

হাবিবুর রহমানকে পদক পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫০ পিএম

পুলিশ সপ্তাহ-২০১৯ উপলক্ষে ৪ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশলাইন্স মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে রাষ্ট্রপতি পুলিশ পদক (সেবা) পদক গ্রহণ করছেন পুলিশ সদর দপ্তরের উপ-মহাপরিদর্শক (প্রশাসন) হাবিবুর রহমান।

হাবিবুর রহমান পুলিশের ডিজিটালাইজেশন ও প্রযুক্তিগত আধুনিকায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ই-ফাইনিং পুলিশ সদস্যদের যাবতীয় তথ্যাবলি পিআইএমএস-এর মাধ্যমে সংরক্ষণসহ পুলিশের অভ্যন্তরীণ ব্যবস্থাপনায় অনেক প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেন তিনি।

এ ছাড়াও তিনি গার্মেন্টস সেক্টরসহ অন্যান্য ধর্মীয় ও পেশাজীবী সংগঠনের বিভিন্ন ইস্যুভিত্তিক পর্যালোচনা করে দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখার ক্ষেত্রে পুলিশের মাঠ পর্যায়ের ইউনিটের সঙ্গে স্পেশাল অ্যাফেয়ার্স শাখার মাধ্যমে প্রয়োজনীয় সমন্বয় করেন।

তিনি পেশার বাইরে একজন খ্যাতিমান ক্রীড়া সংগঠক ও চেঞ্জ মেকার। তিনি বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও এশিয়ান কাবাডি ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসাবে বাংলাদেশ কাবাডির হারানো গৌরব পুনরায় ফিরিয়ে আনার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছেন। তার উদ্যোগে অনেকাংশ সফল হয়েছে।

তার গৃহীত নানামুখী উদ্যোগে বাংলাদেশ পুলিশ ক্রিকেট দল ২০১৮ সালে লীগ চ্যাম্পিয়নশিপে ৩য় বিভাগ হতে ২য় বিভাগে উন্নীত হয়।

এসব কাজের বাইরে হাবিবুর রহমান বেদে সম্প্রদায় ও তৃতীয় লিঙ্গের সম্প্রদায়ের জীবন মান উন্নয়নে আলোকবর্তিকা হিসেবে কাজ করে চলেছেন। এসব সম্প্রদায়ের হাজার হাজার মানুষ এবং তারা আবার নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে এবং উন্নয়নের মূল ধারায় শরিক হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত