শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

‘নেইমার-কাভানির শূন্যতা পূরণ করতে পারবে না এমবাপে’

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৬ পিএম

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নেইমার ও এদিনসন কাভানির অভাব কিলিয়ান এমবাপে একা পূরণ করতে পারবে না বলে মনে করেন পিএসজির কোচ টমাস টুখেল।

ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ইউনাইটেডের মুখোমুখি হবে পিএসজি।

ম্যাচটিতে তারকা দুই খেলোয়াড়কে দলে পাচ্ছে না লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। পায়ের চোটের কারণে দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। কোমরের চোটের কারণে ম্যাচটিতে খেলতে পারছেন না উরুগুয়ান স্ট্রাইকার কাভানি। পিএসজির আক্রমণভাগ অনেকটা একাই সামলাতে হবে ফরাসি ফরোয়ার্ড এমবাপেকে।

দলের আক্রমণভাগের অন্যতম গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়ের অনুপস্থিতির বাস্তবতাটা মেনে নিচ্ছেন টুখেল। তাই ২০ বছর বয়সী এমবাপেকে চাপও দিতে চাচ্ছেন না জার্মান এই কোচ।

“এমবাপেকে চাপ দেওয়ার কোনো যুক্তি নেই। নেইমার ও কাভানির শূন্যতা পূরণ তার দায়িত্ব নয়। তারা তিনজনই নিজ নিজ দায়িত্ব পালন করে।”

“তাকে স্বাধীনভাবে খেলতে হবে। আমি চাই, ভালো ভালো পাস দিয়ে তাকে আমরা সহযোগিতা করব। বেড়ে ওঠার জন্যই সে এখানে। আর এটাই তার জন্য সঠিক সময়।”

নেইমার ও কাভানির শূন্যতা প্রসঙ্গে পিএসজি কোচ বলেন, “আপনি এই ধরনের খেলোয়াড়ের শূন্যতা পূরণ করতে পারবেন না। নেইমার অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়; ইউরোপের অন্যতম সেরা খেলোয়াড়। আমরা তাকে অনেক মিস করব।”

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত