সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

জবিতে ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি-সম্পাদক অবরুদ্ধ

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৩১ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে শোডাউন করতে গেলে ওই কমিটির অন্যান্য পদধারী নেতাকর্মীরা তাদের এসব কর্মকাণ্ডে বাধা দেন। এ সময় তারা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ তাদের একান্ত কর্মীদের আড়াই ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুর দেড়টার দিকে স্থগিত কমিটির সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন রাসেল ক্যাম্পাসে প্রবেশ করেন। এ সময় কিছু কর্মী-সমর্থক নিয়ে ক্যাম্পাসে শোডাউন দেন তারা। পরে, তারা ছাত্রসংসদের রুমে গেলে তাদেরকে রুমে রেখেই ভবনে তালা মেরে অবরুদ্ধ করে রাখেন স্থগিত কমিটির অন্যান্য পদধারী নেতা কর্মীরা।

এ সময় তারা সাধারণ সম্পাদক ও সভাপতির বিভিন্ন অপকর্ম তুলে ধরে স্লোগান দিতে থাকেন। স্থগিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বিবাহিত উল্লেখ করে ক্যাম্পাসের আশে পাশে ইয়াবা ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই এর সাথেও তারা জড়িত বলে অভিযোগ করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

স্থগিত কমটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাকিল বলেন, এই কমিটি আসার পর থেকে প্রায় প্রতি দিনই মারামারি, ছিনতাইয়ের ঘটনা ঘটে। আমরা এর পরিত্রাণ চাই। ছাত্রলীগের নাম বিক্রি করে চাঁদাবাজি, মাদক ব্যবসা, ইয়াবা ব্যবসা আগে কখনো ছিল না। এগুলো ক্যাম্পাসে এখন হরহামেশায় হয়। আমরা এর প্রতিবাদে নেমেছি।

এদিকে স্থগিত কমিটির সভাপতি তরিকুল ইসলাম তাদেরকে তালা মেরে অবরুদ্ধ করে রাখার ছবি ও ভিডিও চিত্র থাকলেও তিনি অস্বীকার করে বলেন, ক্যাম্পাসে এমন কোনো ঘটনা ঘটেনি। ওই কমিটির সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, আমারা সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম, এটা সাংগঠনিক কাজ নয়। তবে তালা মেরে অবরুদ্ধ রাখার বিষয়টি তিনিও অস্বীকার করেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত