রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ভোটগ্রহণ ১৩ ও ১৪ মার্চ

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩৩ পিএম

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের (২০১৯-২০২০ সাল মেয়াদ) জন্য ভোটগ্রহণ আগামী ১৩ ও ১৪ মার্চ অনুষ্ঠিত হবে। কার্যনির্বাহী কমিটির সভাপতি-সম্পাদকসহ মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল এবং ৬ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ ধার্য  করা রয়েছে। ১৩ ও ১৪ মার্চ দুদিন ব্যাপী সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত (দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত মধ্যাহ্ন বিরতি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন সাব-কমিটি গঠন করা হয়েছে। বর্তমানে সুপ্রিম কোর্ট বারের সদস্য সংখ্যা ৮ হাজার ৮৮ জন।

এদিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ইতিমধ্যে প্রার্থী চূড়ান্ত করেছে সরকার সমর্থক আইনজীবীদের সাদা প্যানেল। এই প্যানেলে  সভাপতি পদে প্রার্থী হিসেবে সমিতির সাবেক সম্পাদক, জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ও সম্পাদক পদে বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট আবদুন নুর দুলালের নাম ঘোষণা করা হয়।

বিএনপি সমর্থক আইনজীবীদের নীল প্যানেলের প্রার্থী এখনো চূড়ান্ত হয়নি। এ সপ্তাহেই তাদের প্রার্থিতা চূড়ান্ত হতে পারে বলে বিএনপিপন্থী আইনজীবী নেতৃবৃন্দ জানান। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত