মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কাশ্মীরে বন্দুকযুদ্ধে ভারতীয় বাহিনীর ৪ সদস্য নিহত

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ১০:৩৭ এএম

ভারত অধিকৃত কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী যোদ্ধাদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতীয় আধাসামরিক বাহিনী সিআরপিএফের দুই জওয়ান ও রাজ্য পুলিশের দুই সদস্য নিহত হয়েছেন।

রোববার কুপওয়ারা জেলার হান্দওয়ারা এলাকার এই বন্দুকযুদ্ধে এক বেসামরিক কাশ্মীরিও নিহত হন বলে জানিয়েছে এনডিটিভি।

এনিয়ে তৃতীয় দিনের মতো কুপওয়ারা জেলায় বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে ভারতীয় বাহিনী। এখন পর্যন্ত কতজন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন কিংবা লুকিয়ে আছেন তা জানাতে পারেনি পুলিশ। তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে।

শুক্রবার এই অভিযানে সিআরপিএফের আরও চার সদস্য নিহত হন। নিহত হয়ে পড়ে থাকার ভান ধরে এক বিচ্ছিন্নতাবাদী যোদ্ধা আকস্মিক গুলিবর্ষণ শুরু করলে তারা নিহত হন।

বিচ্ছিন্নতাবাদীদের খোঁজে ভারতীয় বাহিনীর একটি বাড়ি ঘেরাও করে ফেললে এই সংঘর্ষের সূত্রপাত হয়।

অবশ্য পরবর্তীতে আপডেট প্রতিবেদনে এনডিটিভি জানায়, প্রায় ৬০ ঘণ্টার অভিযানে নিরাপত্তা বাহিনীর মোট পাঁচ সদস্য নিহত হন। শুক্রবার আহত এক সিআরপিএফ জওয়ান মারা যান আজ। এই অভিযানে এক কমান্ডারসহ আরও আটজন আহত হন।

পাকিস্তানের বালাকোটে বিচ্ছিন্নতাবাদী সংগঠন জইশ-ই-মুহাম্মদের কথিত ঘাঁটিতে ভারতীয় বিমান হামলা এবং পরবর্তীতে ভারতীয় বিমান ভূপাতিত ও পাইলট আটকের জেরে দুদেশের মধ্যে যুদ্ধাবস্থার মধ্যেই কাশ্মীরে সংঘাত অব্যাহত রয়েছে।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি এই জেলায় সিআরপিএফ গাড়িবহরে এক আত্মঘাতী গাড়িবোমা হামলায় কমপক্ষে ৪৯ জন সিআরপিএফ সদস্য নিহত হন। আহত হন আরও ডজনখানেক। এঘটনায় গোটা ভারতে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত